সকল মেনু

শ্রীলঙ্কাকে হারিয়ে যেভাবে ফাইনালে যেতে পারে বাংলাদেশ

১নংক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ফেব্রুয়ারি : এশিয়া কাপ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৫১ রানের বড় ব্যবধানের জয় তুলে নেয় স্বাগতিকরা। রোববার শ্রীলঙ্কার বিপক্ষে টাইগাররা জয় পেলে ফাইনালে ওঠার দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে মাশরাফি বাহিনী।

শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ থাকবে পাকিস্তান। রান রেট ভালো রেখে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশ যদি হেরেও যায় দুই ম্যাচের জয় নিয়েই ফাইনালে ওঠা সম্ভব। সেক্ষেত্রে ভারতকে জিততে হবে চারটি ম্যাচেই। প্রথম দুটি ম্যাচে (বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে) দাপটের সঙ্গে জেতায় পরের ম্যাচগুলোতে স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়াই ফেবারিট থাকছে।

অন্যদিকে, বাছাইপর্ব খেলে মূলপর্বে আসা আরব আমিরাতকে হারতে হবে সবগুলো ম্যাচেই। ইতিমধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে তারা। সামনের দু’টি ম্যাচে তাদের সামনে কঠিন প্রতিপক্ষ পাকিস্তান ও ভারত। দুই ম্যাচের কোনোটিতে জয় তুলে নেয়া বেশ কঠিনই দলটির জন্য!

উপরের শর্ত অনুযায়ী ফলাফল হলে মহাগুরুত্বপূর্ন হয়ে উঠবে ৪ মার্চের পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটি। শ্রীলঙ্কা জয় পেলে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে লড়াইটা হবে রান রেটের। যারা রান রেটে এগিয়ে থাকবে ভারতের সঙ্গে তারাই খেলবে ফাইনাল।

রান রেটে ভারত, শ্রীলঙ্কার পর বাংলাদেশের অবস্থান। দুই ম্যাচ জিতে বাংলাদেশকে ফাইনালে যেতে হলে লঙ্কানদের বিপক্ষে জয়ের ব্যবধানটাতেও চোখ রাখতে হবে মাশরাফিদের। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি শুরু সন্ধ্যা সাড়ে ৭টায়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top