জাতীয়

‘সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন অর্থমন্ত্রীসহ ৭ লেখক

১নংনিজস্ব প্রতিবেদক, হটিনউজ২৪িবিড.কম ২৮ ফেব্রুয়ারি : সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার-২০১৬ পাচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ সাত লেখক। দুই ক্যাটাগরিতে এ পুরস্কার ঘোষিত হয়েছে।

এ বছর ‘ক’ শাখার প্রবন্ধ, আত্মজীবনী ও স্মৃতিকথায় যৌথভাবে চন্দ্রাবতী থেকে প্রকাশিত ‘সোনালি দিনগুলি’র জন্য আবুল মাল আবদুল মুহিত ও জার্নিম্যান থেকে প্রকাশিত ‘ঢাকায় খাল পোল ও নদীর চিত্রকর’র জন্য মুনতাসীর মামুন, উপন্যাসে কথাপ্রকাশ থেকে প্রকাশিত ‘নিঃসঙ্গতার মুখর সময়’র জন্য সেলিনা হোসেন, শিশুসাহিত্যে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘নির্বাচিত ১০০ ছড়া’র জন্য আসলাম সানী, কবিতায় যৌথভাবে সময় থেকে প্রকাশিত ‘কবিকে নিয়ে কবিতা’র জন্য পিয়াস মজিদ ও চৈতন্য থেকে প্রকাশিত ‘শ্রীহট্টকীর্তন’র জন্য মুজিব ইরম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

‘খ’ শাখায় অর্থাৎ ‘জীবনে প্রথম বই’ ক্যাটাগরিতে জনান্তিক থেকে প্রকাশিত ‘এ ও সে ও’র জন্য পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন এহসান হাফিজ।

শনিবার বিকেলে বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন বাংলা একাডেমির মহাপরিচালক (ডিজি) শামসুজ্জামান খান।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক লুৎফর রহমান রিটন, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান প্রমুখ।

সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কারের মূল্যমান- ক শাখায় প্রতিটি ৩০ হাজার টাকা ও ক্রেস্ট। খ শাখায় প্রতিটি ১০ হাজার টাকা ও ক্রেস্ট। মার্চের প্রথম সপ্তাহে এ পুরস্কার তুলে দেয়া হবে।

হটনিউজ২৪বিডি.কম/ এআর