প্রধান খবর

বিশ্বমানের থিয়েটার বানানোর ইচ্ছে প্রধানমন্ত্রীর

৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ফেব্রুয়ারি : বাংলাদেশে বিশ্বমানের একটি থিয়েটার নির্মাণের ইচ্ছে প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, থিয়েটারের প্রতি আমার আগ্রহ আছে। আগে আমি প্রায়ই থিয়েটারে নাটক দেখতাম। এখনও দেশের বাইরে গেলে থিয়েটারে নাটক দেখি। দেশের বাইরে থিয়েটারে দেখেছি মঞ্চে হেলিকপ্টার নামে, গাড়ি আসে। কিন্তু দুর্ভাগ্য, আমাদের দেশে সেই মানের থিয়েটার নেই। আমি মনে মনে অত্যাধুনিক থিয়েটার নির্মাণের জন্য একটা জায়গা ঠিক করে রেখেছি। পদ্মাসেতুর পাড়ে একটি অত্যাধুনিক কনভেনশন সেন্টার নির্মাণ করা হবে, সেখানেও এই থিয়েটার হতে পারে।

শনিবার বিকেলে রাজধানীর নিউ বেইলী রোডে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন। ‘নারী অধিকার-শতাব্দীর অঙ্গীকার’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে অনগ্রসর নারীর উন্নয়নে কর্মরত বাংলাদেশ মহিলা সমিতির নবনির্মিত কমপ্লেক্স ভবনের উদ্বোধনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমাজকে এগিয়ে নিতে সংস্কৃতির বিকাশ ঘটানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে সংস্কৃতিকর্মীদের অবদান রয়েছে। হাজারো বক্তব্য যেটা পারে না, একটা নাটক সেটা পারে। এক্ষেত্রে ব্রিটিশবিরোধী আন্দোলনে নীলদর্পণ নাটকের ভূমিকার কথা তুলে ধরা যায়।

শেখ হাসিনা বলেন, আমরা উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে চাই। সেজন্য নারী এবং পুরুষ দু’জনকেই এগিয়ে নিতে হবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর