ধর্ম

মেহেরপুরে ৩ দিনের ইজতেমা সমাপ্ত

৭.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ফেব্রুয়ারি : হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে মেহেরপুর সরকারি কলেজ মাঠে

আয়োজিত তিনদিনের আঞ্চলিক ইজতেমা।

শুক্রবার বাদ মাগরিব আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের শুরা সদস্য মাওলানা মোশাররফ হোসেন। মোনাজাতে দেশবাসীর কল্যাণ কামনা করা হয়।

এরআগে সকাল থেকেই জুমার নামাজ আদায়ের লক্ষে মেহেরপুরসহ আশপাশের জেলাগুলো থেকে মুসল্লিরা আসতে থাকেন ইজতেমা মাঠে।

ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় করেন, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, মেহেরপুরের জেলা প্রশাসক শফিকুল ইসলাম, পুলিশ সুপার হামিদুল আলম, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মিয়া জান আলী, মেহেরপুর পৌরসভার মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক নেতা ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে পরিপূর্ণ হয়ে ওঠে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা। শুধু কলেজ মাঠ নয়, মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের কেন্দ্রীয় কবরস্থান এলাকা ও মেহেরপুর-কুষ্টিয়া প্রধান সড়কের উপর লোকজন অবস্থান নেন। এ সময় তাদের জিকিরে ইজতেমা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

এদিকে, মেহেরপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত আঞ্চলিক ইজতেমায় অংশ নিতে আসেন ইন্দোনেশিয়া থেকে ইউসুফ মুহাম্মদের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল।

ইজতেমা আয়োজক কমিটির আহ্বায়ক আব্দুল বাকী জানান, এটা জেলায় আয়োজিত প্রথম ইজতেমা। যতো মুসল্লি আশা করেছি, তার তিনগুণ হয়েছে।

এর আগে বুধবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর