সকল মেনু

ধর্মের অপব্যাখ্যা করে বিভ্রান্তি ছড়ালে প্রতিহত করতে হবে

৩.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ফেব্রুয়ারি : কেউ যদি ধর্মের অপব্যাখ্যা করে বিভ্রান্তি ছড়ায় তবে প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার নগরীর সিইপিজেড সচেতন সনাতনী গীতা সংঘ আয়োজিত কৃষ্ণমন্দিরের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন। সিইপিজেডকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানের সনাতন ধর্মাবলম্বী শ্রমিকরা এ মন্দিরে আরাধনা করে। ছুটির দিন হওয়ায় উৎসবে ভক্তদের ঢল নামে।

মেয়র বলেন, সমাজে ধর্মের বাণী সঠিকভাবে ছড়িয়ে দিতে পারলে অসামাজিক কার্যকলাপ ও অবক্ষয় দূর করা সম্ভব। ধর্মীয় কর্মকাণ্ডের পাশাপাশি সমাজ পরিবর্তনের জন্য, মানবতার জন্য কাজ করতে হবে। প্রতিটি ধর্মে মানুষের কল্যাণের কথা বলা হয়েছে। যারা ধর্মের অপব্যাখ্যা করে তারা মানবতার চরম শত্রু। তাদের প্রতিহত করতে হবে।

কৃষ্ণমন্দিরের সভাপতি চন্দ্রাশীষ ভট্টাচার্যের(আশীষ) সভাপতিত্বে ও সুমন দে’র পরিচালনায় ধর্মসভায় আশীর্বাদক ছিলেন লায়ন শংকর সেনগুপ্ত। মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন হাবিলাসদ্বীপ রাস উদযাপন পরিষদের সভাপতি বরুণ কুমার দত্ত। অতিথি ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

সংবর্ধেয় অতিথি ছিলেন কাউন্সিলর মোহাম্মদ জিয়াউল হক সুমন। প্রধান বক্তা ছিলেন ধর্মতত্ত্ববিদ সুদর্শন চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল ক্লাব ইউনেস্কোর মেম্বার ডা. মিলন শর্মা, ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আবুল কালাম, আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ, মো. আবু তাহের, মো. শফিউল আলম, জ্যোতিষবিদ লিটন আচার্য, সমাজসেবক প্রদীপ বণিক, দুলাল দে ও সাধন দত্ত। বক্তব্য দেন কৃষ্ণমন্দিরের জ্যেষ্ঠ সহসভাপতি অমূল্য কুমার দাশ (বিটু), প্রবীর দাশ, সাধারণ সম্পাদক প্রকৌশলী বাসুদেব সেনগুপ্ত, সহ-সাধারণ সম্পাদক অসীম বণিক প্রমুখ।

প্রতিষ্ঠবার্ষিকীর দুদিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল মহাশোভাযাত্রা, শ্রীমদ্ভগবদগীতা পাঠ, ভক্তি সঙ্গীতাঞ্জলি, লীলাকীর্তন, যুব ও মাতৃসম্মেলন, মহাপ্রসাদ বিতরণ। অমূল্য কুমার দাশ বিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী বাসুদেব সেনগুপ্তের পরিচালনায় যুব ও মাতৃসম্মেলনে মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন সনজিত দত্ত ও উদ্বোধন করেন ডা. রিপন কান্তি দেবনাথ। এতে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত। অতিথি ছিলেন অধ্যাপিকা বিজয় লক্ষ্মী দেবী। প্রধান বক্তা ছিলেন বাগীশিক কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শুভাশীষ শর্মা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top