খুলনা চুয়াডাংগা

ব্রডব্যান্ড সংযোগ উদ্বোধনকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস

 indexস্টাফ রিপোর্টার:বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট কার্যালয়ে দ্রুতগতির ব্রডব্যান্ড সংযোগ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেছেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সমিতির কার্যালয়ে ব্রডব্যান্ড সংযোগ ও ওয়াইফাই চালু করা হয়।
বাংলাদেশ সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি কালের কণ্ঠের চুয়াডাঙ্গা প্রতিনিধি মানিক আকবর ব্রডব্যান্ড সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস ল্যাপটপের বাটন টিপে দ্রুতগতির ব্রডব্যান্ড সংযোগের উদ্বোধন করেন। তার আগেই ওয়াইফাই চালু করা হয়। উদ্বোধনের পরপরই সকলেই তাদের ল্যাপটপ ও মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট ব্যবহার করেন।
বাংলাদেশের অতি জনপ্রিয় ইন্টারনেট সেবাদানকারি প্রতিষ্ঠান বিডিকম ডট কম এর চুয়াডাঙ্গার ডিস্টিবিউটর ‘আলটিমেট সোলুউশন’ বাংলাদেশ সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা জেলা ইউনিটকে বিনামূল্যে আজীবনের জন্য এ সংযোগ প্রদান করেছে। উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আলটিমেট সোলুুউশন চুয়াডাঙ্গার পক্ষে বক্তৃতা করেন আলামিনুর রহমান জয়। এছাড়াও বক্তৃতা করেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক শাহার আলী।
অনুষ্ঠানের শুরুতেই চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুসকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সহ-সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের চুয়াডাঙ্গা প্রতিনিধি আরিফুল ইসলাম ডালিম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান কার্যকরি কমিটির সদস্য ও সমকাল প্রতিনিধি খাইরুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও ্আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাককে ফুলের তোড়া দেন সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক সংবাদ প্রতিক্ষণ পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি কামরুজ্জামান সেলিম। অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেনকে ফুলের তোড়া দেন সাংবাদিক সমিতির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সকালের খবর পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি মাহফুজ মামুন।
অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, সাংবাদিক সমিতির কার্যালয়ে বসে সাংবাদিকরা সকলেই একসাথে দ্রুতগতির ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাবেন। তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সাংবাদিকদেরও রয়েছে অনেক ভূমিকা। পজিটিভ সাংবাদিকতার মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা সাংবাদিকরাও রাখতে পারেন।
পুরো অনুষ্ঠান উপস্থাপন করেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক ও বৈশাখী টেলিভিশনের চুয়াডাঙ্গা প্রতিনিধি মরিয়ম শেলী।