সকল মেনু

ওয়ালটন এলইডি টিভিতে ২১৮ শতাংশ প্রবৃদ্ধি

index  নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: এলইডি টিভি বিক্রিতে রেকর্ড প্রবৃদ্ধি অর্জন করছে দেশের শীর্ষস্থাণীয় ব্র্যান্ড ওয়ালটন। ২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৫ সালের জানুয়ারি পর্যন্ত ৩ মাসে যে পরিমান বিক্রি হয়েছিল তার তুলনায় গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত তিন মাসে প্রায় ২১৮ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। চাহিদা ও বিক্রি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় বেড়েছে উৎপাদন। ফলে কমেছে টিভির ওভারহেড উৎপাদন খরচ। এরই প্রেক্ষিতে এলইডি টিভির দাম আবারো কমলো ওয়ালটন। ওয়ালটন সূত্রে জানা গেছে, পণ্যমান বৃদ্ধি এবং দাম কমানোর ফলে সম্প্রতি তাদের এলইডি টিভি বিক্রি ব্যাপক হারে বেড়েছে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা মেটাতে নিজস্ব কারখানায় বাড়ানো হয়েছে উৎপাদন। ফলে প্রতিটি পণ্যের ওভারহেড কস্ট অনেকাংশে কমেছে। উৎপাদন প্রক্রিয়ায় যুক্ত হয়েছে সবার্ধুনিক প্রযুক্তি। কঠোর মাননিয়ন্ত্রণের ফলে বেড়েছে গ্রাহকের আস্থা। সার্বিক বিষয়টি বিবেচনায় নিয়ে গ্রাহকদের স্বার্থে ওয়ালটন কর্তৃপক্ষ এলইডি টিভি এবং সিআরটি টিভির দাম আরেক দফা কমিয়েছে। জানা গেছে, ২০১৪ সালের তুলনায় ২০১৫ সালে এলইডি টিভি বিক্রিতে ৬৬ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। কিন্তু ২০১৫ সালের শেষের দিকে ওয়ালটন কারখানায় সর্বাধুনিক প্রযুক্তি সংযোজন এবং উচ্চমান নিশ্চিত করতে ব্যাপক বিনিয়োগ করা হয়।

ফলে ২০১৪ সালের শেষ ২ মাসের তুলনায় ২০১৫ সালের শেষ দুই মাসে টিভি বিক্রির আনুপাতকি হার প্রায় তিনগুন বেড়ে যায়। গত বছরের জানুয়ারি মাসের সঙ্গে তুলনা করলে চলতি বছরের জানুয়ারিতে বিক্রি বেড়েছে প্রায় ২১০ শতাংশ। আবার ২০১৫ সালের ডিসেম্বর এবং চলতি বছরের জানুয়ারিতে মাসিক প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে প্রায় ৪০.২১ ও ৩৫ শতাংশ। ওয়ালটন কর্তৃপক্ষের প্রত্যাশা আগামি দিনগুলোতে ওয়ালটন এলইডি টিভি বিক্রির এই প্রবৃদ্ধি অব্যাহত থাকবে। উল্লেখ্য, নিজস্ব কারখানায় পৃথক ম্যানুফ্যাকচারিং লাইন স্থাপনের মাধ্যমে তৈরি হচ্ছে প্লাস্টিক কেবিনেট, স্পীকার, রিমোট কন্ট্রোল ইউনিট, মাদার বোর্ড, ইলেকট্রিক পাওয়ার ক্যাবল এবং এলইডি টিভির প্যানেল। ফলে, সম্ভব হয়েছে নিজস্ব তত্ত্বাবধানে সর্বোচ্চ মান নিয়ন্ত্রণ। এলইড টিভি উৎপাদনে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, বৈচিত্র্যময় স্মার্ট ডিজাইন, সাশ্রয়ী মূল্য, আন্তর্জাতিক মান বজায়, ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি , দুই বছরের সার্ভিস ওয়ারেন্টি এবং সর্বোপরি দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক থাকায় ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টিভিতে গ্রাহকদের আস্থা ও সন্তুষ্টি ব্যাপক বেড়েছে। আজ বৃহস্পতিবার (২৫ ফ্রেব্রুয়ারি) থেকে সারাদেশে বিভিন্ন মডেলের এলইডি টিভির দাম কমিয়েছে ওয়ালটন। দাম কমানোর ফলে গ্রাহকরা এখন ওয়ালটন ব্র্যান্ডের ১৯ ইঞ্চি এলইডি টিভি পাচ্ছেন মাত্র ১২,১৫০ টাকায়। ২৪ ইঞ্চি এলইডি টিভির দাম এখন ১৫,৬০০ টাকা। এছাড়া দেশীয় ব্র্যান্ডটির ২৮ ও ৩২ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে আরো কম দামে যথাক্রমে ২১,৫০০ ও ২৭,৭০০ টাকায় পাওয়া যাচ্ছে। গ্রাহকরা মাত্র ৮,৭০০ টাকায় পাচ্ছেন ওয়ালটনের ১৪ ইঞ্চি সিআরটি টিভি। বর্তমানে সিআরটি, এলইডি ও এন্ড্রয়েড স্মার্ট টিভিসহ মোট ৭১টি মডেলের টেলিভিশন বিক্রয় করছে ওয়ালটন।  এরমধ্যে রয়েছে ৩৯টি মডেলের এলইডি এবং তিনটি মডেলের (৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির) এন্ড্রয়েড স্মার্ট টিভি। নতুন ও আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি এই টিভিগুলোতে রয়েছে ইউএসবি পোর্ট, ভিজিএ পোর্ট, এইচডিএমআই, ওয়াইপিবিআর, এভি,  ইন্টারনেট ব্রাউজিং ও ডাউনলোড, ওয়াইফাই, ব্রডব্যান্ড কানেকশন, ইন্টারনেটে গেমস এবং ভিডিও ও ছবি দেখাসহ আরো অনেক সুবিধা।

ওয়ালটন টেলিভিশন বিপণন বিভাগের প্রধান মোঃ আব্দুল বারী বলেন, বাস্তবের মতো ঝকঝকে ছবি, জোড়ালো শব্দ এবং চোখের ক্ষতি হয় না এমন প্রযুক্তি আসায় ক্রেতাদের কাছে দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে এলইডি (লাইট ইমটিং ডায়োড)। কিন্তু আমদানিকৃত এলইডি টেলিভিশনের দাম সাধারণ ক্রেতাদের ক্রয়ক্ষমতার বাইরে থাকায় এতোদিন ইচ্ছে করলেও তারা কিনতে পারতেন না। তাই, সকল শ্রেণীর মানুষের কাছে প্রযুক্তির সুফল পৌঁছে দিতে ওয়ালটন নিজস্ব কারখানায় উৎপাদিত উচ্চ গুণগতমানের এলইডি টিভির দাম আরেক দফা কমালো। এর আগে গত জানুয়ারি মাসে টিভির দাম কমিয়েছিল ওয়ালটন। ওয়ালটনের সোর্সি ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র সহকারি পরিচালক প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন জানান, গুণগত মান নিশ্চিত করতে ওয়ালটন এলইডি টিভিতে ব্যবহার করা হচ্ছে আইপিএস (ইন প্ল্যান সুইচিং), এডিএস (এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং এইচএডিএস (হাই এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ)) প্রযুক্তির প্যানেল। এর ফলে দর্শকরা ওয়াইড ভিউয়িং এ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্ট এর পিকচার দেখতে পাবেন। এছাড়াও, আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুম এর সর্বোচ্চ সতর্কতা ও গুণগতমান রক্ষা করে তৈরী করা হচ্ছে এলইডি টিভি প্যানেল। ছবি ও শব্দের উচ্চমান নিশ্চিতকরনে ডাইনামিক নয়েজ রিডাকশন, সর্বোচ্চ ফ্রেম রেট, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম সমৃদ্ধ নিজস্ব ডিজাইনের উন্নত প্রযুক্তির মাদারবোর্ড ব্যবহার করা হচ্ছে।
ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম জানান, ইতোমধ্যে তারা এলইডি টেলিভিশনের উৎপাদন খরচ বহুলাংশে কমাতে সক্ষম হয়েছেন। সাশ্রয়ী মূল্যে এলইডি টেলিভিশন সরবরাহ করায় অনেকে হয়ত এর মান নিয়ে সন্দেহ প্রকাশ করতে পারেন। এ প্রসঙ্গে  তিনি বলেন, টেলিভিশনের মানের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরন করছে ওয়ালটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top