সকল মেনু

সচেতনতার কারণে মাতৃমৃত্যুর হার কমছে

১৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৫ ফেব্রুয়ারি :  তৃণমূল পর্যায়ে সরকারি স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া এবং সচেতনতা বৃদ্ধির কারণে মাতৃমৃত্যুর হার কমছে বলে মন্তব্য করেছেন যুগ্ম সচিব ও রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মলয় কুমার রায়।

রাজশাহী পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ প্রতিষ্ঠান মিলনায়তনে বুধবার  দিনব্যাপী সাংবাদিকদের নিয়ে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

এর আগে ছোট পরিবার ধারনা উন্মেষ, গর্ভকালীন পুষ্টি, নিরাপদ প্রবস, প্রসব পরবর্তী করণীয় এবং নবজাতকের যত্ন বিষয়ে বিভিন্ন তথ্য মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয়। পরে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত সাংবাদিকরাও বিভিন্ন তথ্য তুলে ধরে বক্তব্য দেন।

স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা রাজশাহীর উপপরিচালক ডা. নাসিম আকতার। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন ও জেলা সিভিল সার্জনের প্রতিনিধি ও জেলা তথ্য কর্মকর্তা ডা. আবু হেনা শাহিনুজ্জামান, সংস্থার আইইএম ইউনিটের সহকারী পরিচালক মনিরুজ্জামান।

মূল তথ্য উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা রাজশাহীর সহকারী পরিচালক তসিকুল হক।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top