ঢাকা নেত্রকোণা বিনোদন

দুর্গাপুরে প্রবীণ উৎসব ও প্রবীণ মেলা

indexদুর্গাপুর(নেত্রকোনা)সংবাদদাতা: নেত্রকোনার দুর্গাপুরে বেসরকারী উন্নয়ন ও গবেষনা সংস্থা বারসিক এর আয়োজনে ইউরোপিয়ন ইউনিয়ন এর অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায় উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত প্রবীণ ব্যাক্তি বর্গের উপস্থিতিতে প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারাভিযান ও প্রবীণ উৎসব  অনুষ্ঠিত হয় বুধবার ।

সুসং ডিগ্রী কলেজ মাঠে প্রবীণদের জন্য চাই প্রত্যাশিত জীবন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রবীণ অধিকার সুরক্ষার উপজেলা কমিটির আহ্বায়ক ও প্রেসক্লাব সভাপতি মোহন মিয়ার সভাপতিত্বে প্রবীণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইছমত উল্লাহ্, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, প্রবীণ ব্যাক্তিত্ব দুর্গাপ্রসাদ তেওয়ারী, বীরমুক্তিযোদ্ধা মোঃ রফিক উদ্দিন ফরাজী, উপজেলা দুদক চেয়ারম্যান মোঃ আকবর আলী, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোঃ সোহরাব হোসেন তালুকদার, সুসং মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ রেমন্ড আরেং,মানবকল্যানকামী অনাথালয়ের পরিচালক নিত্যানন্দ গোস্বামী নয়ন, হেল্পএইজ প্রতিনিধি পবিত্র মান্দা, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দিন, বারসিক কর্মকর্তা শংকর প্রমুখ।

আলোচনা শেষে দিনব্যাপী প্রবীণবান্ধব খেলাধুলা ও নির্বাচিত ৮টি সাংস্কৃতিক দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রবীণ উৎসবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ডিএসকে ইউবিআর ও বারসিক প্রবীণ হিতৈষী ষ্টলের মাধ্যমে প্রবীণদের সেবা প্রদান করে থাকে।

বক্তারা বলেন, আমাদের সমাজে প্রবীণদের শারীরিক নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা তৈরী ও সুখময় জীবনযাপন নিশ্চিত করা আমাদেরই দায়িত্ব। কাজেই প্রবীণদের নিরাপদ জীবনযাপন তথা সমাজে নবীন প্রবীণদের সেতুবন্ধন, পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রবীণদের জন্য কি কি সেবা রয়েছে, স্থানীয় সরকার এর ভুমিকা সহ এ ধরনের কাজে আমরা কিভাবে অন্যদের সহযোগিতা করতে পারি, সে বিষয়গুলো নিয়ে স্থানীয় দলগুলো প্রতিযোগিতামুলক সাংস্কৃতিক অনুষ্ঠানে তাঁদের গানের মাধ্যমে তুলে ধরেন।

উল্লেখ্য, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস প্রবীণ উৎসবে উপস্থিত থাকতে না পেরে মুঠোফোনে শুভেচ্ছা বক্তব্য দেন।