প্রধান খবর

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় লাকধনাবি বাংলা পাওয়ার প্লান্ট

২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ ফেব্রুয়ারি : কুমিল্লায় নির্মিত শ্রীলঙ্কার মালিকানাধীন লাকধনাবি বাংলা পাওয়ার প্লান্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার জাঙ্গালিয়ায় নির্মিত এ প্লান্টের উদ্বোধন করবেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি, জেলা প্রশাসন, বিদ্যুৎ বিভাগসহ সরকারের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পাওয়ার প্লান্টের ম্যানেজার রাকেশ চন্দ্র ঘোষ জানান, ৫২ দশমিক ২ মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্লান্টটির নির্মাণকাজ শুরু হয়  ২০১৪ সালের ২৯ ফেব্রুয়ারি। এক বছরের মধ্যে নির্মাণকাজ শেষ হওয়ার কথা থাকলেও আগেই নির্মাণকাজ শেষ হয়।

তিনি জানান, ফার্নেস ওয়েল ব্যবহার করে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর থেকে প্লান্টটি বিদ্যুৎ উৎপাদন করে আসছে। আগামী ১৫ বছর এই প্লান্ট থেকে উৎপাদিত বিদ্যুৎ ১৩২ কেভি জাতীয় গ্রিডে সরবরাহ করা হবে। প্লান্টটি নির্মাণে মোট ৪২৫ কোটি টাকা ব্যয় হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর