হটনিউজ স্পেশাল

বর্ষবরণে নারী লাঞ্ছনা: পুনঃতদন্তের নির্দেশ

৪৮নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৪ ফেব্রুয়ারি: পহেলা বৈশাখে বর্ষবরণের উৎসবে নারীদের লাঞ্ছনার ঘটনায় দায়ের করা মামলা তদন্ত ব্যুরোকে দিয়ে নতুন করে তদন্ত করতে পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২৩ মার্চ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার এই আদেশ দেন।

যৌন হয়রানির ঘটনায় জড়িত কাউকে শনাক্ত করতে না পেরে শাহবাগ থানা পুলিশ গত ডিসেম্ব্বরে চূড়ান্ত প্রতিবেদন দেয়। এতে অমীমাংসিত অবস্থাতেই এই মামলার পরিসমাপ্তি ঘটে।

কিন্তু ঐ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঢাকার চকবাজার থেকে মো. কামাল নামের একজনকে গ্রেফতার করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই দীপক কুমার দাশ গত ২১ জানুয়ারি মামলাটি পুনরুজ্জীবিত করার আবেদন করেন। আজ এই বিষয়ে আদেশের দিন ধার্য ছিল।

গত বছর ১৪ এপ্রিল সন্ধ্যায় বাংলা নববর্ষের উৎসবের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে একদল যুবক নারীদের লাঞ্ছনা করে। ১৭ মে ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও থেকে আট নিপীড়কের ছবি পাওয়ার কথা জানান পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক। তাদের ধরিয়ে দিতে এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেন তিনি।

তবে গত ১৩ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই দীপক কুমার দাস ঢাকার আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেন। সেখানে বলা হয়, পুলিশ অপরাধী কাউকে শনাক্ত করতে পারেনি।

হটনিউজ২৪বিডি.কম/এআর