সকল মেনু

গ্যাটকো দুর্নীতি, খালেদা জিয়াকে ১৩ এপ্রিল হাজিরের নির্দেশ

৪.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ ফেব্রুয়ারি : গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন উচ্চ আদালতে খারিজ হয়ে যাওয়ার পর তাকে ১৩ এপ্রিল হাজির হওয়ার নির্দেশ দিয়েছে ঢাকার জজ আদালত।

মঙ্গলবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এই আদেশ দেন। খালেদার সঙ্গে মামলার বাকি ১২ আসামিকেও ওইদিন হাজির হতে বলা হয়েছে।

খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর তেজগাঁও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করেন দুদকের উপ পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

এই মামলা হওয়ার পরদিনই খালেদা ও কোকোকে গ্রেপ্তার করা হয়। ওই বছর ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top