সকল মেনু

দেশে আগুন সন্ত্রাসীদের কোন স্থান নেই : তথ্যমন্ত্রী

৩৯.নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৩ ফেব্রুয়ারি : বাংলাদেশকে নিজের পথে এগিয়ে নিতে ভাষা-সংস্কৃতি নিয়ে শিক্ষাদানে ব্রতী হবার জন্য শিক্ষকদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার বিকেলে রাজধানীর নায়েম মিলনায়তনে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির ১৪৫তম বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণরত প্রায় দু’শত কর্মকর্তাদের সম্মেলনে আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় মহান ভাষা শহিদদের প্রতি সম্মান জানিয়ে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ আহ্বান জানান।

হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশের পথ হচ্ছে পীর-ফকির-বাউল-দরবেশের পথ, বিভিন্ন জাতিসত্তার মিলন, রবীন্দ্র-নজরুল, গণতন্ত্র ও বঙ্গবন্ধুর স্বপ্নের পথ। এই পথে তালেবান, তেঁতুলহুজুর, আগুনসন্ত্রাসী, দলবাজ-দুর্নীতিবাজদের কোন স্থান নেই।‘শিক্ষকরা কখনও নীতির সাথে আপোষ করতে পারেন না, তারা জাতির আত্মা এবং শিক্ষার্থীদের সোনালী ভবিষ্যৎ দেখার খোলা জানালা’।

ভাষার সঠিক উচ্চারণের কোন বিকল্প নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিকৃত উচ্চারণকারীরা ভাষার শত্রু। এ সময় বিশ্ববিদ্যালয়গুলোতেও বিভিন্ন অনুষদে বাংলাভাষা শিক্ষা পাঠ্যক্রম চালু করা এবং তথ্যপ্রযুক্তি খাতে বাংলায় বিষয়বস্তু তৈরির ওপর ব্যাপক গুরুত্বারোপ করেন।

জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি-নায়েমের মহাপরিচালক অধ্যাপক মো. হামিদুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মিয়া ইনামুল হক সিদ্দিকী মূখ্য আলোচকের বক্তব্য রাখেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top