সকল মেনু

ইয়েমেনে সেনা কমান্ডারকে গুলি করে হত্যা

৪১.আন্তর্জাতিক ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ২৩ ফেব্রুয়ারি : ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী এডেনে সোমবার এক বন্দুকধারী সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে। সেখানে সৌদি সমর্থিত সরকারের সদর দপ্তর অবস্থিত।

জেনারেল আবুদ্রাবু হোসেন নগরীর শেখ ওসমান এলাকায় তার নিজ বাসগৃহ থেকে বেড় হওয়ার সময় এক বন্দুকধারী মটর সাইকেল থেকে তাকে গুলি করে হত্যা করে।  হোসেন এডেনের পশ্চিমাঞ্চলীয় আবিয়ান প্রদেশে পরিচালিত ১৫ পদাতিক ব্রিগেড কমান্ডার। সম্প্রতি সেখানে আল-কায়দা জঙ্গিরা বেশ কিছু বড় বড় শহর তাদের দখলে নিয়েছে।

হুতি ও তাদের সহযোগী বিদ্রোহীরা মনসুর হাদি’র সরকারকে রাজধানী সানা থেকে বিতাড়িত করলে আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রেসিডেন্ট মনসুর হাদির সরকার গত মার্চ মাসে এডেন নগরীকে অস্থায়ী রাজধানী ঘোষণা করেন। সরকার ও সরকারের সমর্থনে সৌদি নেতৃত্বাধীন কোয়ালিশনের নিরাপত্তার প্রচষ্টা চালালেও আল-কায়দা ও ইসলামিক স্টেট জঙ্গি দল নগরীতে হামলার চালিয়ে যায়। এএফপি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top