সকল মেনু

তাজপুরে খনিজ সম্পদের সন্ধানে খনন শুরু

৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ ফেব্রুয়ারি :  নওগাঁর বদলগাছী উপজেলার তাজপুরে খনিজ সম্পদের সন্ধানে কূপ খননের কাজ শুরু হয়েছে।

শনিবার বিকেলে ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের (জিএসবি) মহাপরিচালক (ডিজি) ড. নেহাল উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কূপ খননের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বদলগাছী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ, জিএসবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জিএসবির মহাপরিচালক ড. নেহাল উদ্দিন বলেন, উত্তরাঞ্চলের বেশ কয়েকটি স্থানে মূল্যবান খনিজ সম্পদ রয়েছে। সম্পদগুলো কাজে লাগানোর মধ্যদিয়ে নওগাঁ-জয়পুরহাট এলাকাকে খনিজ সম্পদ আরোহনের একটি বড় ক্ষেত্র হিসেবে গড়ে তোলা যেতে পারে। পাশাপাশি বিনিয়োগ করা গেলে এই এলাকায় শিল্প জোন গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, প্রাথমিক জরিপে তাজপুরে মূল্যবান খনিজ সম্পদের সন্ধান পাওয়ায় সেই সম্পদের সম্ভাব্যতা যাচাই করতে স্তর তাত্ত্বিক তথ্য সংগ্রহের জন্য কূপ খননের কাজ শুরু করা হলো। প্রায় পাঁচ মাস ধরে খনন কাজের পাশাপাশি নিরীক্ষা চালাবে জিএসবির গবেষকরা।
হটনিউজ২৪বিডি.কম /এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top