সকল মেনু

অপরাজিত চ্যাম্পিয়ন জিয়াউর রহমান

২.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২১ ফেব্রুয়ারি : বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায়, লতিফ ট্রাভেলস্ প্রাইভেট লিমিটেডের পৃষ্ঠপোষকতায়, সিলেট জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ‘লতিফ ট্রাভেলস্ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায়’ বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। জিয়া ৯ খেলায় ৭.৫ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

একই পয়েন্ট পেয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন অপরাজিত রানার-আপ হয়েছেন। জিয়া ও মিনহাজ ৭.৫ পয়েন্ট করে নিয়ে চ্যাম্পিয়নশিপের জন্য টাই করেন এবং টাই-ব্রেকিং পদ্ধতিতে জিয়া চ্যাম্পিয়ন ও মিনহাজ রানার-আপ হন।

সাত পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব অপরাজিত থেকে তৃতীয় এবং একই দলের ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ চতুর্থ স্থান লাভ করেন। এছাড়া, পঞ্চম হন-ইকরামুল হক সিয়াম (বাংলাদেশ নৌবাহিনী), ষষ্ঠ-ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ (শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব), সপ্তম- ফিদে মাস্টার হেমাল মানিস (নেপাল), অষ্টম-ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ (বাংলাদেশ নৌবাহিনী), নবম- ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন  শেখ রাসেল চেস ক্লাব, দশম- ফিদে মাস্টার ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান (শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব) এবং একাদশ- ক্যান্ডিটেড মাস্টার সোহেল চৌধুরী।

খেলা শেষে শনিবার বিকেলে সিলেটের জেলা প্রশাসক  মোঃ জয়নাল আবেদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতিফ ট্রাভেলস প্রাইভেট লিমিটেডের পরিচালক জনাব জহিরুল কবির চৌধুরী (সিরু) এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী কমিটির সদস্য মিঃ বিজিত চৌধুরী। বক্তব্য রাখেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ এবং সিলেট চেস প্লেয়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব সনাতন জাহিদ।

বাংলাদেশ, ভারত ও নেপালের ২জন গ্র্যান্ড মাস্টার, ১জন আন্তর্জাতিক মাস্টার, ১জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ৬দিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় ১১৮জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

হটনিউজ২৪বিডি.কম /এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top