সকল মেনু

ডিইউজে সভাপতি শাবান, সম্পাদক সোহেল

lelinঅাছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)  সভাপতি নির্বাচিত হয়েছেন শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক হয়েছেন সোহেল হায়দার চৌধুরী।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত সোয়া ন’টার দিকে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

এর আগে সন্ধ্যা পৌনে ৭টায় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মুহাম্মদ শফিকুর রহমানের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে ভোট গণনা শুরু হয়।

সকাল ৯টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় বিরতিহীন ভোটগ্রহণের কথা থাকলেও, দীর্ঘ লাইনে ভোটাররা দাঁড়িয়ে থাকায় সময় বাড়িয়ে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

এবারের ডিইউজের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচটি প্যানেলে মোট প্রার্থী ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে শাবান মাহমুদ ৮৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কুদ্দুস আফ্রাদ পান ৬৬৭ ভোট।

আতিকুর রহমান চৌধুরী ৭৪৫ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মফিজুল ইসলাম পেয়েছেন ৪২৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শাবান-সোহেল পরিষদের সোহেল হায়দার চৌধুরী। তিনি ৫৩৪ ভোট পেয়ে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাজ্জাদ আলম খান তপুকে পরাজিত করেছেন। তপু ৪৪৮ ভোট পেয়েছেন।

যুগ্ম-সম্পাদক পদে শাহানা শিউলী পেয়েছেন ৫৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খায়রুল আলম পেয়েছেন ৫২৬ ভোট।

কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সেবিকা রাণী। তিনি ৬০৭ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশারাফুল ইসলামকে পরাজিত করেছেন। তিনি পেয়েছেন ৫৫৪ ভোট।

৪৯৭ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহজাহান মিঞা। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মামুন আবেদীন ৪৯৪ ভোট পেয়েছেন।

প্রচার সম্পাদক পদে আকতার হোসেন ৫৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর ৫১৬ ভোট পেয়ে তার নিকটতম প্রার্থী হয়েছেন এম শাহজাহান।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মো. মফিজুর রহমান খান বাবু। তিনি ৯১৮ ভোট পেয়ে হামিদ মোহম্মাদ জসিমকে পরাজিত করেছেন। জসিম পেয়েছেন ৩৬৬ ভোট।
জনকল্যাণ সম্পাদক হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি। ১০৪৯ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জিহাদুর রহমান জিহাদ পেয়েছেন ৩৫৯ ভোট।

দফতর সম্পাদক পদে মনিরুজ্জামান উজ্জ্বল পেয়েছেন ৭১২ ভোট। আর জি এম মাসুদ ঢালী ৬৩১ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে শামীমা আক্তার (শামীমা দোলা) ( ৬৯১), দেবাশীষ রায় (৫৩৩), এ এম শাজাহান মিয়া (৬৯১), জান্নাতুল ফেরদৌস চৌধুরী (৫৭১), দুলাল খান (৫৪১), মঞ্জুশ্রী বিশ্বাস (৪৯৩), মর্তুজা হায়দার লিটন (৬১৫), সলিম উল্লাহ সেলিম (৫৯৯) এবং সোহেলী চৌধুরী (৫৪১) নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top