রাজনীতি

খালেদার ও পাকিস্তানের সুর একই সূত্রে গাঁথা : মেনন

৪২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ ফেব্রুয়ারি : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছেন। খালেদার ও পাকিস্তানের সুর একই সূত্রে গাঁথা। সাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদকে যে কোন মুল্যে বাংলাদেশ থেকে প্রতিহত করতে হবে।’

রাশেদ খান মেনন শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরার আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃহত্তর উত্তরা থানা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আয়োজিত অমর একুশে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন।

বৃহত্তর উত্তরা থানার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পার্টির ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক কিশোর রায়, নারীনেত্রী শাহানা ফেরদৌস লাকী, জাহাঙ্গীর আলম ফজলু, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ঢাকা মহানগর উত্তরের সভাপতি শফিউদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক এস,এম ইদ্রিস আলী প্রমুখ বক্তৃতা করেন। ওয়ার্কার্স পার্টির নেতা মো: সিরাজুল ইসলাম আলোচনা সভা পরিচালনা করেন।

ভাষার মাসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্বা জানিয়ে রাশেদ খান মেনন বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে রফিক, সালাম, ব্জব্বার, বরকত, শফিউরসহ অনেকে রাজপথে জীবন দিয়েছেন। তিনি বীর শহীদদের প্রতি গভীর ভাবে শ্রদ্ধা জানান।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে বাংলা ভাষায় বক্তব্য দিয়েছেন। তিনি আমাদের মাতৃভাষার উন্নয়নের জন্য বিভিন্ন কাজ করেছেন। এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সারা পৃথিবীতে উদযাপন করা হচ্ছে।

হটনিউজ২৪বিডি.কম/ এআর