সকল মেনু

চট্টগ্রামে দুই মামলায় মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি

৩১.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ ফেব্রুয়ারি : দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে মোট তিনটি মামলা দায়ের হয়েছে।  এর মধ্যে দুইটি মানহানির মামলায় তাকে আদালতে হাজিরের জন্য সমন জারি করা হয়েছে।  এছাড়া রাষ্ট্রদ্রোহের মামলায় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট থানার ওসিকে বলেছেন আদালত।

বুধবার দুপুরে মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে একটি মামলা দায়ের করেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন।

একই আদালতে বঙ্গবন্ধু পরিষদ সাতকানিয়া উপজেলা শাখার সভাপতি প্রবীর পাল বাদি হয়ে মানহানির অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে মাহফুজ আনামের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মানহানির মামলায় মাহফুজ আনামকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।  আর রাষ্ট্রদ্রোহের মামলায় সংশ্লিষ্ট থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এরপর চট্টগ্রামের বিচারিক হাকিম ঝলক রায়ের আদালতে মানহানির অভিযোগে আরেকটি মামলা দায়ের করেছেন উত্তর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. গিয়াস উদ্দিন।  আদালত মামলা আমলে নিয়ে মাহফুজ আনামকে হাজির হতে সমন দিয়েছেন বলে জানিয়েছেন বাদির আইনজীবী অ্যাডভোকেট দীর্ঘতম বড়ুয়া দিগু।

জরুরি অবস্থার সময় যাচাই ছাড়া শেখ হাসিনার ‘দুর্নীতির’ খবর প্রকাশ করায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এর মধ্যে বেশ কয়েকটি মামলা দায়ের হয়েছে।

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই শেখ হাসিনার বিরুদ্ধে ‘দুর্নীতির খবর’ সরবরাহ করেছিল জানিয়ে গত ৬ ফেব্রুয়ারি এক টেলিভিশন আলোচনায় মাহফুজ আনাম বলেন, যাচাই না করে ডেইলি স্টারে তা প্রকাশ করা ছিল ‘বিরাট ভুল’।

ওই সময় দেশের শীর্ষ রাজনীতিবিদদের বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনীতিবিদকে গ্রেপ্তার করা হয়।

মাহফুজ আনামের এই স্বীকারোক্তির পর সারাদেশে বিভিন্ন এলাকায় তার বিরুদ্ধে আদালতে মামলা করা শুরু হয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top