জাতীয়

ড. ওয়াজেদ মিয়ার ৭৪তম জন্মদিবস পালিত

৪৭.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ ফেব্রুয়ারি:  ‘রংপুরের পীরগঞ্জে দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৪তম জন্মদিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার লালদীঘির ফতেহপুরে সকাল থেকে দিনব্যাপী নানা কর্মসুচিরর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। সকাল থেকে বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে মহিলা আওয়াম লীগ নেতৃবৃন্দ, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক একেএম নুরুন্নবী, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহমেদ হোসেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট ও জননেত্রী পরিষদ, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, রংপুর প্রেসক্লাব, ফতেহপুর প্রাকৃতিক শস্য সংরক্ষণাগার, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইনমাস রংপুর, ওয়াজেদ ফাউন্ডেশন ফতেহপুর পীরগঞ্জ, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন।

বাদ জোহর জয়সদন প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিজ্ঞানীর কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব একেএম ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা অধ্যাপক নুরুল আমিন রাজা, চতরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম হোসেন মাস্টার প্রমুখ।মিলাদ ও দোয়া শেষে তবারক হিসেবে গরিবদের মাঝে খাবার বিতরণ করা হয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর