সকল মেনু

পৃথিবীর অর্থনীতির অষ্টম জায়গা দখল করে রেখেছ ফুটবল: যুব ও ক্রিয়া উপ-মন্ত্রী

 r2 (1)অাছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম:  যুব ও ক্রিয়া উপ-মন্ত্রী আরিফ খান জয় বলেছেন, এই প্রথিবীর অর্থনীতির অষ্টম জায়গা দখল করে রেখেছ ফুটবল। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে রিসার্স ইভালুয়েশন এন্ড ডেভলপমেন্ট লিনিটিটেভ ও রেডি বাংলার শিশু পরিবার আয়োজিত প্রতিভা অনুসন্ধানমূলক কর্মসূচি শীর্ষক লাভ ফুটবল প্লে ফুটবল এর অবহিতকরণ সভায় উপ-মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, জাতি গণতািন্ত্রক প্রক্রিয়ায় সুযোগ সুবিধা পেতে যাচ্ছে। শত শত বছরের কাঙ্খিত বস্তুটি পাচ্ছে। এই পৃথিবীর অর্থনীতির অষ্টম জায়গা দখল করে রেখেছ ফুটবল। তাই আপনাকে বুঝতে হবে ফুটবল কি?

তিনি বলেন, শুধু ফুটবল নয়, এদেশের সকল খেলোয়ারদের পাশে থাকা উচিত। কারণ একজন খেলোয়ারের অর্জন দেশ ও জাতির জন্য। যে দেশে মেধার মূল্যায়ণ হয়না, সে দেশে মেধার জন্ম হয় না। এ কর্মসূচির সঙ্গে আমি সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে সহযোগিতা করারও আশ্বাস দেন তিনি।

যুব ও ক্রিয়া উপ-মন্ত্রী বলেন, বাংলাদেশের ক্রিকেটের মান আন্তর্জািতকভাবে নিয়ে গেছে। এই কর্মসূচিকে বাস্তবায়নে সাংবাদিকদের লেখনির মাধ্যেম সহযোগিতা করার জন্যও অনুরোধ করেন তিনি।

আরিফ খান জয় বলেন, বাঙালির জাতির জীবেন যা কিছু অর্জন তা হলাে খেলাধুলা। পৃথিবীর যে স্থানে যে কোনো ধরণের খেলা রয়েছে সেখােন আমাদের ছেলে মেয়েদের রাখতে হবে। আমাদের সন্তানদের সকল দেশ ভিসা দিচ্ছে। আমাদের দেশ একটি উর্বর জায়গা। তাই আমরা পারবই।

এ আর কে ইমেপক্স পরিচালক নাসির উদ্দিন সিকদার-এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ক্রিয়া পরিষদ সচিব মঞ্জুর মোর্শেদ, নারায়ণ চন্দ্র দেবনাথ, বা ফু ফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, রেডি বাংলার শিশু পরিবার নির্বাহী পরিচালক নজরুল ইসলাম, সিরাজুল সালেকিন, রেডি বাংলার শিশু পরিবার সদস্য বদিউজ্জামান শাহীন প্রমুখ।

সভাটি পরিচালনা করেন এ কর্মসূচির প্রধান নির্বাহী আবুল কাশেম সোহাগ।

বা ফু ফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকেব। আশা করি এই প্রতিযোগিতায় যারা ভালো করবেন। তারা ভবিষ্যতে জাতীয় পর্যায়ে খেলবে। আমরা জোরালো সার্ফোট দিয়ে যাবো।

জাতীয় ক্রিয়া পরিষদ সচিব নারায়ণ চন্দ্র দেবনাথ বলেন, ফুটবল বাংলাদেশে এখনও জনপ্রিয়। তাই এ ফুটবলকে বাচিয়ে রাখতে সব ধরণের সহযোগিতা করব।

রেডি বাংলার শিশু পরিবার নির্বাহী পরিচালক নজরুল ইসলাম বলেন, আমরা ফুটবল থেকে অনেকটা পিছিয়ে পড়েছি। সেখান থেকে উত্তরণের জন্য এই পদেক্ষপ নিয়েছি। আমরা দেশের ৬৪ টি জেলার ১১ টি স্পটে নিবন্ধন করার ব্যবস্থা রাখব। এদের মধ্যে অংকুর ১০-১২ বছর, দুরন্ত ১৩-১৫ বছর ও দুর্বার ১৬-১৮ বছর -এর ছেলে মেয়েরা অংশ গ্রহণ করতে পারেব। এসব ছেলে মেয়েরা এসএমএস-এর মাধ্যমে নিবন্ধন করতে পারবে। লাভ ফুটবল ও প্লে ফুটবল এ কার্যক্রম থেকে প্রতিবছর মোট ৯০ জন খেলোয়ার বাছাই করা হবে।

এ আর কে ইমেপক্স -এর সহযোগিতায় এই অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়। এছাড়াও প্রতিষ্ঠানটি এই কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করারও ঘোষণা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top