সকল মেনু

সু চিকে হত্যার হুমকি, নিরাপত্তা জোরদার

৫০.আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৩ ফেব্রুয়ারি : মিয়ানমারের গণতন্ত্রীপন্থী নেতা অং সান সু চিকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। আর প্রথমবারের মতো  ক্ষমতাসীন দলের এই নেতাকে নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

দেশটির পুলিশ প্রধানের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) নেতাকে নিরাপত্তা দেয়ার জন্য একটি বিশেষ বাহিনীকে দায়িত্ব দেয়া হয়েছে। সম্প্রতি এনএলডি দেশটিতে সরকার গঠন করেছে।

এর আগে সাবেক সেনা শাসকের সময়ে দীর্ঘকাল গৃহবন্দি ছিলেন শান্তিতে নোবেল পাওয়া সু চি। সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে রাজনৈতিক সংস্কার হয়। এরই ধারাবাহিকতায় গেল নভেম্বরে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে সু চির নেতৃত্বাধীন এনএলডি বিশাল জয় অর্জন করে।

কিছুদিন পরেই ফেসবুকে সু চিকে হত্যার হুমকি দেয়া ব্যক্তি পরবর্তী সময়ে ক্ষমা চাইলেও বিষয়টি হালকাভাবে নেয়া হচ্ছে না। মিয়ানমার পুলিশের প্রধান বলেন, “ওই পোস্ট দেখার পর আমি স্থানীয় পুলিশ কার্যালয়কে সরাসরি তার (সু চি) নিরাপত্তা বিধানের নির্দেশ দিয়েছি। তার মতো একজন ব্যক্তির কিছু ঘটে যাক এমন কোনোকিছু আমরা হতে দিতে পারি না।”

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top