সকল মেনু

দুই বিদেশি নাগরিক হত্যার চার্জশিট দ্রুত দেয়া হবে

৪.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ ফেব্রুয়ারি :  রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি ও ঢাকায় ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার তদন্ত প্রায় শেষ পর্যায়ে। মামলার চার্জশিট খুব দ্রুত দেয়া হবে।

সোমবার বিকেলে রংপুরে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আইজিপি বলেন, এসব ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের অনেককেই আমরা গ্রেফতার করেছি। তারা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে আদালতে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

রংপুরে সাংবাদিক উৎস রহমান হত্যা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এ ঘটনায় বেশ  কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন।

তিনি বলেন, দেশে যে সব সাংবাদিক হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষিদের দ্রুত বিচারের আওতায় আনার ব্যবস্থা করা হবে। সাংবাদিক হত্যাকারি যেই হোক না কেন তাকে অবশ্যই আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে। কাউকেই ছাড় দেয়া হবে না।

রংপুরে মেট্রোপলিটন পুলিশ কবে নাগাদ গঠন করা হবে সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে  তিনি বলেন বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। সংসদে আইন হিসেবে পাশ হলেই জনবল নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে। এটি খুব দ্রুত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দেশের বিভিন্নস্থানে কিছু পুলিশ সদস্যের কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এ ধরনের প্রশ্নের জবাব ঢাকায় দিয়েছি। তাই এ বিষয়ে কোন মন্তব্য করবো না।

রংপুর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইজি পত্মী পুনাক সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান।

এ ছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি হুমযুন কবির, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, রংপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ।

পরে আইজিপি শহীদুল হক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী পুলিশ সদস্যদের পুরষ্কর বিতরণ করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top