সকল মেনু

কুমিল্লায় ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

১০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৬ ফেব্রুয়ারি : কুমিল্লার পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) ইসলামী ব্যাংক কুমিল্লা জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ইসলামী ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নান।

সম্মেলনে আবদুল মান্নান বলেন, বিনিয়োগ সম্প্রসারণ ও সম্পদ বিকেন্দ্রীকরণের মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক। স্থানীয়ভাবে সংগৃহীত আমানত সংশ্লিষ্ট এলাকায় বিনিয়োগের মাধ্যমে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, অবকাঠামো উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিসহ মানুষের সামগ্রিক জীবনমান উন্নয়নে ভূমিকা পালন করছে এ ব্যাংক।

তিনি আরো বলেন, কুমিল্লা অঞ্চল থেকে সংগৃহীত আমানত ও রেমিটেন্স শ্রমঘন, উৎপাদনমুখী, প্রয়োজন ভিত্তিক ও কল্যাণবর্ধক খাতে বিনিয়োগের মাধ্যমে এ এলাকার অর্থনৈতিক উন্নতি ও সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক। প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা উন্নয়ন, নারী উদ্যোক্তা সৃষ্টি এবং এসএমই ও কৃষিসহ সম্ভাবনাময় নতুন নতুন খাতে বিনিয়োগ সম্প্রসারণ করছে। পরিপালন ও সুশাসনের সংস্কৃতি লালনের মাধ্যমে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সমাদৃত হচ্ছে কোটি গ্রাহকের এ ব্যাংক।

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোনের প্রধান মোহাম্মদ জালাল উদ্দিন আকবরের সভাপতিত্বে সম্মেলনে জোনের ২১টি শাখার শাখা ব্যবস্থাপক, ম্যানেজার অপারেশনস, বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগের প্রধানসহ নির্বাচিত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top