সকল মেনু

বগুড়ায় জাসদের সম্মেলন, জঙ্গিবাদ দমনে দরকার মহাজোট সরকার

৩.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৬ ফেব্রুয়ারি :  দলের সভাপতি ও সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিবাদ দমনে দরকার মহাজোট সরকার। আর সমাজ বদলে দরকার জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

শনিবার বেলা ৩টার দিকে বগুড়া জেলা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, দেশে বর্তমানে তিন ধরনের যুদ্ধ চলছে। জঙ্গিবাদ, অর্থনৈতিক বৈষম্য ও উন্নয়নের যুদ্ধ। জঙ্গিবাদ যুদ্ধের নেতৃত্বে রয়েছেন খালেদা জিয়া। আর অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ ও উন্নয়নের যুদ্ধ চালিয়ে যাচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘সেই যুদ্ধের মাঠ থেকে সম্মেলনে এসেছি। আবার সম্মেলন শেষে সেই যুদ্ধের মাঠে ফিরে যাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধে শামিল হবো। আগুন সন্ত্রাসী খুনি খালেদা ও তার সন্ত্রাসী দলকে ধ্বংস না করা পর্যন্ত এ যুদ্ধ চালিয়ে যাবো।’

বগুড়া শহরের সাতমাথা সংলগ্ন শহীদ খোকন পৌর শিশু উদ্যানে জেলা জাসদের সভাপতি একেএম রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে দলের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, অতিথি বক্তা হিসেবে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য শিরীন আখতার বক্তব্য রাখেন।

এর আগে, তথ্যমন্ত্রী জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে মঞ্চে উঠে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

তিনি জানান, বগুড়া পৌরসভাকে সিটি করপোরেশন করার জন্য জাসদ নেতাকর্মীর পাশাপাশি বগুড়াবাসীকে সোচ্চার হতে হবে। এ ব্যাপারে তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন। সরকারি আযিযুল হক কলেজকে বিশ্ববিদ্যালয় রূপান্তরের জন্য তিনি জোরালো তদবির করবেন। আর কাহালুর বেতার নিয়ে ঢাকা গিয়ে তিনি ভেবে বলবেন।

সম্মেলনে জাসদ নেতা আব্দুল হাই তালুকদার, করিম শিকদার, ওবাইদুর রহমান চুন্নু, শফি উদ্দিন মোল্লা, আনোয়ারুল ইসলাম বাবু, ইমদাদুল হক এমদাত প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও সম্মেলনে নাটোর, নওগাঁ, সিরাজগঞ্জ, গাইবান্ধা ও রংপুর জেলার নেতারা উপস্থিত ছিলেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top