হটনিউজ স্পেশাল

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ইংলিশ যুবারা

৭.ক্রীড়া  ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৪ ফেব্রুয়ারি :  বাংলাদেশের মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের তরুণ ক্রিকেটাররা। আগামী ০৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার যুবাদের বিপক্ষে মাঠে নামবে ইংলিশ যুবারা। এর আগে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রোগ্রাম (ইউসেপ) দেখতে যায় দলটি।

তবে, নিজেদের প্রস্তুতি আর পরিকল্পনার মাঝেই তরুণ দলটি বৃহস্পতিবার  মিরপুরের টেকনিক্যাল স্কুল পরিদর্শনে যায়। সেখানে ইউকে এইড এর সহায়তায় পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের লেখাপড়ার খোঁজখবর নেন তারা। এ সময় তারা স্কুলটির শিক্ষকদের সঙ্গেও কথা বলেন। প্রোগ্রামের বিষয়ে জানতে চান। ছাত্র-ছাত্রীদের সঙ্গে ইংলিশ যুবারা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন।

দলের অধিনায়ক ব্রাড টেইলর জানান, আমরা মিরপুর টেকনিক্যাল স্কুল পরিদর্শন করে সত্যিই অনেক উপভোগ করেছি। সেখানের ছাত্র-ছাত্রীদের জীবনের গল্প শুনেছি, তাদের অভিজ্ঞতা শুনেছি, আর শিখতে পেরেছি কি করে তারা প্রতিদিনের জীবনকে টেনে নিয়ে চলেছে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম টম হ্যারিসন জানান, আমি খুবই আনন্দিত যে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা সুবিধাবঞ্চিত শিশুদের খোঁজখবর নেয়ার জন্য সেখানে উপস্থিত হয়েছে। এটা খুব ভালো একটি প্রোগ্রাম। যুবাদের এমন ভালো কাজে জড়ানো ইংল্যান্ডের তরুণদের উৎসাহিত করবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর