সকল মেনু

কোরআন শরীফ ছেঁড়ার অভিযোগে শিবির কর্মী আটক

১৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ ফেব্রুয়ারি :  কোরআন শরীফ ছেঁড়ার অভিযোগে আরও এক শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের নওঘাটা গ্রাম থেকে মো. জাকারিয়া (২০) ‍নামে ওই যুবককে আটক করে পুলিশ।  জাকারিয়া লোহাগাড়ার চুনতি বাজার মসজিদে ঢুকে কোরআন শরীফ ছিঁড়েছিল বলে জানিয়েছে পুলিশ।

জাকারিয়া লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের নওঘাটা গ্রামের শহর মুল্লুকের ছেলে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী আব্দুল আউয়াল বলেন, আটকের পর জাকারিয়া কোরআন শরীফ ছেঁড়ার কথা স্বীকার করেছে।  এ সংক্রান্ত বিস্তারিত তথ্যও সে আমাদের দিয়েছে।

এর আগে পুলিশ কোরআন শরীফ ছেঁড়ার অভিযোগে সাতকানিয়া থেকে শিবিরের চার নেতাকর্মীকে গ্রেফতার করেছিল।  গ্রেফতারের পর দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে জানিয়েছিল তাদের পরিকল্পনার কথা।

লোহাগাড়া থেকে আটক জাকারিয়াও শিবিরের সাথী বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রমতে, আটকের পর জাকারিয়া জানিয়েছে, শিবিরের সাতকানিয়া পূর্ব শাখার সভাপতি রায়হান উদ্দিন মু.আসাদ উল্লাহ ১৫-২০ জন শিবিরের সাথী ও কর্মী নিয়ে ৯ জানুয়ারি সাতকানিয়ার ছদাহা ফকিরহাট খাইরিয়া মাদ্রাসায় একটি মসজিদে বৈঠক করেন।  বৈঠকে লোহাগাড়ার চুনতি এবং বড়হাতিয়ার ৯টি মসজিদে কোরআন শরীফ ছেঁড়ার পরিকল্পনা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী আব্দুল আউয়াল জানান, লোহাগাড়া উপজেলায় চুনতি সীরাতুন্নবী মাহফিল এবং বড়হাতিয়া বায়তুশ শরফ মাহফিলে হাজার হাজার মুসল্লির আগমন ঘটে।  বেশি মানুষকে বিভ্রান্ত করার টার্গেট নিয়ে চুনতি ও বড়হাতিয়ার সাতটি মসজিদ এবং দু’টি মাজারের বারান্দায় রাখা কোরআন শরীফ ছেঁড়ার পরিকল্পনা নিয়েছিল শিবির।

তিনি জানান, জাকারিয়াকে চুনতি বাজার জামে মসজিদের ‍বারান্দায় রাখা কোরআন শরীফ ছেঁড়ার দায়িত্ব দেয়া হয়েছিল।  ১০ জানুয়ারি ভোর ৫টায় সে সীরাতুন্নবি মাহফিল থেকে বের হয়ে কোরআন শরীফ ছিঁড়ে রাখে।

এ ঘটনায় লোহাগাড়া থানায় দায়ের হওয়া মামলায় জাকারিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান আউয়াল।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top