সকল মেনু

বাঁধের ৩০ মিটার যমুনা নদীতে বিলীন

images (6)সিরাজগঞ্জ প্রতিনিধিঃসিরাজগঞ্জের কাজিপুরে মাইজবাড়ী এলাকায় যমুনার নদী তীর রক্ষা বাঁধে আকস্মিক ধ্বস দেখা দেয়। শবিার সকাল থেকে এ ধ্বসে বাঁধের প্রায় ৩০ মিটার অংশ যমুনা নদীর পানির তোরে ভেসে গেছে।

সদর উপজেলার বাহুকা থেকে কাজিপুরের মাইজবাড়ি পর্যন্ত প্রায় ৮ কিঃমিঃ অংশে নদী তীর রক্ষা বাঁধ নির্মানের জন্য পাউবো থেকে ১৬টি প্যাকেজে ২০১১-১২ অর্থ বছরে ২৩৭ কোটি টাকার টেন্ডার আহবান করা হয়।

পাউবোর অপ্রতুল বরাদ্দের অজুহাতে ঠিকাদারদের মধ্যে শুরু থেকেই অনিহা দেখা দেওয়ায় বেশীর ভাগ প্যাকেজেরই কাজ এখনও পুরোপুরি শেষ হয়নি। গত অর্থ বছরে ২ নং পাকেজের কাজ শেষ হলেও শনিবার ভোরে মাইজবাড়ি অংশে বাঁধের ৩০মিটার অংশে ধ্বসে যাওয়ায় বাকী অংশও ঝুঁকির মধ্যে পড়েছে বলে স্থানীয় সূত্র জানায়। যদিও পাউবো থেকে সেখানে বালির বস্তা নিক্ষেপ করা হচ্ছে, তারপরেও স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক রয়েই গেছে। আকস্মিক বাঁধের ধ্বসের কারন হিসেবে স্থানীয় লোকজন ঠিকাদারদের গড়িমশি ও পাউবোর লোকজনের উদাশীনতাকেই দায়ি করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top