সকল মেনু

মার্চেই ইউপি নির্বাচন

৪৯.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১ ফেব্রুয়ারি : নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলাম বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন প্রস্তুত। আইনি বাধ্যবাধকতা থাকার জন্য আগামী মার্চেই ইউনিয়ন পরিষদের নির্বাচন শুরু করতে হবে।

রোববার দুপুরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা সার্ভার স্টেশন পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আইন পরিবর্তন হওয়ায় নির্বাচনের আচরণবিধি সংশোধন করতে হবে। ইতোমধ্যেই সংশোধিত আচরণবিধি অনুমোদনের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মার্চ, মে ও জুন এই তিন মাসের মধ্যেই সব ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ করতে চায় কমিশন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রায় ৫ লাখ সরকারি কর্মকর্তা-কর্মচারী নির্বাচনে দায়িত্ব পালন করে থাকেন। সেই সঙ্গে আছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মনিরুল ইসলাম, রংপুর জেলা নির্বাচনী অফিসার জি এম সাহাতাব উদ্দিন, গাইবান্ধা জেলা নির্বাচনী অফিসার শাহিনুর ইসলাম প্রামাণিক, পলাশবাড়ী উপজেলা নির্বাচনী অফিসার শাহীনুর আলম ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচনী অফিসার ফেরদৌস আলম প্রমুখ।

পরে তিনি গোবিন্দগঞ্জে সার্ভার স্টেশন পরিদর্শন ও ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top