সকল মেনু

একশ’ টাকার প্রাইজবন্ডের ৮২তম ড্র অনুষ্ঠিত

৫০.অর্থ ও বাণিজ্য  ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১ ফেব্রুয়ারি :  বাংলাদেশ প্রাইজবন্ডের (১০০ টাকা মূল্যমানের) ৮২তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহা. আনিছুর রহমানের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

এবারে সব সিরিজের ০৮৩৯৮৫৭ নম্বর প্রথম এবং ০৩৪৪১২২ নম্বর দ্বিতীয় পুরস্কার পেয়েছে। তৃতীয় পুরস্কারের দু’টির নম্বর হচ্ছে ০০০২৬৮৭ এবং ০২৭০৬৪২। চতুর্থ পুরস্কার ০০১৯৩৬৭ এবং ০৭৬৪২০৮।

একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে।

তিন মাস অন্তর প্রতি মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। এছাড়া ১৯৯৯ সালের জুলাই থেকে পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে।

প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। এছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ীরা এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ীরা ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।

এবারের ড্রয়ে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডগুলো থেকে ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট এক হাজার ৯৩২টি পুরস্কার ঘোষণা করা হয়েছে।

প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেওয়া হয়ে থাকে।

রোববার বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মাছুম পাটোয়ারি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top