সকল মেনু

৮ নম্বর থেকে এক লাফে র‌্যাংকিংয়ে শীর্ষে ভারত

১০ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩১ জানুয়ারী : অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে আইসিসির এই সংস্করণের র‌্যাংকিংয়ে আট নম্বরে ছিল ভারত। ৩-০ ব্যবধানে সিরিজ জিতে মহেন্দ্র সিং ধোনির দল এক লাফে উঠে এসেছে শীর্ষে।

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শেষ বলে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারায় ভারত। এই জয় টি-টোয়েন্টিতে সবার ওপরে নিয়ে এসেছে ভারতকে। দেশটি আইসিসির টেস্ট র‌্যাংকিংয়েও রয়েছে এক নম্বরে।

১১০ রেটিং পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করেছিল ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন জয়ে ১০ পয়েন্ট পেয়েছে দলটি। তাতে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে পেছনে ফেলেছে তারা।

১১৮ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও তিন নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। সিরিজ শুরুর আগে সমান পয়েন্ট নিয়ে ভগ্নাংশ ব্যবধানে পিছিয়ে-এগিয়ে এই দুই দলের মাঝখানে ছিল অস্ট্রেলিয়া।

টানা তিন হারে এখন অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১০। অবস্থান ভারত যেখানে ছিল সেই আট নম্বরে।

৬৪ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে রয়েছে বাংলাদেশ। আইসিসির সহযোগী দুই দেশ আফগানিস্তান (৮০) ও স্কটল্যান্ড (৬৬) মাশরাফি বিন মুর্তজার দলের চেয়ে এগিয়ে রয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top