সকল মেনু

বাণিজ্য মেলায় শ্রেষ্ঠ পুরষ্কার পেল ওয়ালটন

indexঅর্থনৈতিক প্রতিবেদক:  ২১ তম ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্যমেলায় শ্রেষ্ঠ ভ্যাটদাতা এবং সেরা প্রিমিয়ার প্যাভিলিয়নের পুরষ্কার পেল দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। মেলার আয়োজক রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রনালয় আজ রবিবার সমাপনী দিনে ওয়ালটনকে পুরষ্কৃত করে। পুরষ্কার তুলে দেন  বাণিজ্যমন্তী তোফায়েল আহমদ।
সমাপনী অনুষ্ঠানে স্বনামধণ্য বিভিন্ন কোম্পানিকে (স্টল ও প্যাভিলিয়ন) পুরষ্কার করা হয়। এর মধ্যে এবার মেলাতে দুইটি ক্যাটাগরিতে প্রথম পুরষ্কার জিতে নিয়েছে দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইলস ও গৃহস্থলী পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বাণিজ্যমেলার ইতিহাসে সবচেয়ে বেশি ক্রেতা-দর্শনার্থীর সমাগম হয়েছে এবারের ২১ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায়। বাণিজ্যও বিনোদনের সংমিশ্রণে দেশি-বিদেশি ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত মাসব্যাপী এ আয়োজন জাতীয় উৎসবে পরিণত হয়। তিনি বলেন, এবার মেলায় রফতানি আদেশ এসেছে ৩০ দশমিক ১৫ মিলিয়ন ডলার। যা গত বছরের চেয়ে দ্বিগুণ। মেলার শেষ দিকে দিনে দুই লাখের উপওে উপস্থিতি ছিল। এবারের মেলা সর্বমহলে প্রশংসিত হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম চৌধুরি এমপি, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, ইপিবির ভাইস চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানা প্রমুখ।
প্যাভিলিয়নের অপূর্ব স্থাপত্য ও নির্মাণশৈলী, দৃষ্টিনন্দন ডিজাইন, দর্শক-ক্রেতার পছন্দ, বিশ্বমানের দেশীয় পণ্যের সম্ভার ইত্যাদি বিবেচনায় ওয়ালটন প্যাভিলিয়নকে সেরা হিসেবে নির্বাচিত করেছে মেলা কর্তৃপক্ষ। ফলে প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতে নিয়েছে ওয়ালটন।
এখানে উল্লখ্য যে, বাণিজ্য মেলায় যে সব ক্যাটাগরিতে পুরষ্কার দেয়া হয় এটি তার মধ্যে প্রথম ক্যাটাগরির পুরষ্কার। প্যাভিলিয়ন ক্যাটাগরির পুরষ্কারের ক্ষেত্রে যেসব বিষয় বিবেচনায় নেয়া হয় তাহলো স্থাপত্যশৈলী, রফতানি কারক কিনা, পণ্যের ব্র্যান্ড ভ্যালু, প্রতিষ্ঠানটি উৎপাদন করে কিনা, প্যাভিলিয়নের লোকবল ও তাদের আচরণ, পরিষ্কার-পরিছন্নতা, বিক্রির পরিমান ইত্যাদি। এসব বিবেচনায় মেলা আয়োজকসহ সংশ্লিষ্টদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছিলো দেশীয় ব্র্যান্ডের আইকন ওয়ালটন।
ওয়ালটনের পিআর এন্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর বলেন, এই পুরষ্কার আমাদের দায়িত্ব আরো বাড়িয়ে দিলো। বিশ্বমানের প্রযুক্তি পণ্য সাশ্রয়য়ী মূল্যে দেশবাসীর কাছে পৌঁছে দিতে ওয়ালটন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেইসঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে ওয়ালটন পণ্য রপ্তানিও করছি। ওয়ালটনকে বলা চলে বিশ্বব্যাপী বাংলাদেশী পণ্যের ব্র্যান্ড এ্যাম্বাসেডর।
অন্যদিকে সর্বোচ্চ করদাতার (সবচেয়ে বেশি মূসক বা ভ্যাট প্রদানের জন্য) পুরষ্কারও পেয়েছে ওয়ালটন। বিগত বছরগুলোর  ধারাবাহিকতায় ওয়ালটন এবার ৩০ দিনে সর্বোচ্চ ১৭ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা কর প্রদান করে শীর্ষ করদাতার স্বীকৃতি পেয়েছে। পাশাপাশি, ইলেকট্রনিক্স ও অটোমোবাইলস পণ্যের সেরা বিক্রয়কারী প্রতিষ্ঠানও ওয়ালটন। এ ক্যাটগরীতে ১৬ লাখ ২১ হাজার৬০৬ টাকা ভ্যাট দিয়ে ২য় পুরষ্কার পেয়েছে হাতিল কমপ্লেক্স লিমিটেড। আর ১২ লাখ ৬০ হাজার টাকা ভ্যাট দিয়ে তৃতীয় পুরষÍার পেয়েছে র‌্য্রাংস ইলেক্সনিক্স।
আজ রোববার বিকাল ৩টায় মেলা প্রাঙ্গণে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের হাত থেকে শ্রেষ্ঠ প্যাভিলিয়নের পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাষ্ট্রিজের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর। অন্যদিকে প্রধান অতিথির হাত থেকে শ্রেষ্ঠ করদাতার পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ও প্রধান বিপণন কর্মকর্তা মো: এমদাদুল হক সরকার।

অন্য যেসব প্রতিষ্ঠান পুরষ্কার পেল: অন্যবারেও মতো এবছরও বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে ইপিবি। এ তালিকায় ১৪ ক্যাটাগরিতে ২৭টি  প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। প্রিমিয়াম প্যাভেলিয়ন ক্যাটাগরিতে প্রথম হয়েছে ওয়ালটন, দ্বিতীয় হাতিল, তৃতীয় আখতার ফার্ণিচার, অলিম্পিক ও আবুল খায়ের। সাধারণ প্যাভেলিয়নে প্রথম হয়েছে কারুপণ্য লিমিটেড, মেসার্স স্কয়ার ফুড এন্ড বেভারেজ ও তৃতীয় শরিফ ম্যালামাইন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top