প্রধান খবর

জঙ্গি অর্থায়নের প্রমাণ পেলেই ব্যবস্থা : আমু

৩ নংনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ জানুয়ারী : জঙ্গি অর্থায়নে সম্পৃক্ততার প্রমাণ পেলেই সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রোববার দুপুরে আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার এক বৈঠক শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, জঙ্গিদের অর্থায়নের বিষয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত অনেকগুলো সভায় আলোচনা ও তদন্ত হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, যাদের বিরুদ্ধে জঙ্গিদের অর্থায়নের প্রমাণ পাওয়া গেছে, তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জঙ্গি অর্থায়নে জড়িতদের নাম ও কী কী ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এগুলো পরে জানতে পারবেন।

মাসব্যাপী একুশের বইমেলার নিরাপত্তায় ‘পর্যাপ্ত ব্যবস্থা’ নেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি দিন দিন ভাল হচ্ছে।

বই মেলার শৃঙ্খলা রক্ষার জন্য আইন শৃঙ্খলাবাহিনী সজাগ ও সচেতন রয়েছে। তারা নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার ব্যাপারে হুঁশিয়ার করে মন্ত্রী বলেন, যারা এর মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি ও উস্কানি দেয়ার চেষ্টা করবে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেয়া হবে।

আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার এ বৈঠকে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশ প্রধান একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

বৈঠকে সন্ত্রাস, নাশকতা এবং মাদকদ্রব্য আইনে গ্রেপ্তারদের দ্রুত জামিনের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করা হয়েছে বলে জানান আমির হোসেন আমু।

তিনি বলেন, অপরাধীরা যেন সহজে জামিন না পায় সেজন্য আইন আরেকটু শক্ত করা যায় কিনা তা নিয়ে আলোচনা হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর