সকল মেনু

খনি থেকে ৩৬ দিন পর চার চীনা শ্রমিককে উদ্ধার

1454082609আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩০ জানুয়ারী : খনির নিচে ৩৬ দিন ধরে আটকে পড়েছিলেন চার চীনা শ্রমিক। শুক্রবার নাটকীয় উদ্ধার অভিযানের মাধ্যমে তাদের জীবিত উদ্ধার করা হয়েছে। চীনা গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, শ্যানডং প্রদেশের  জিপসাম খনিতে গত ২৫ ডিসেম্বর এক দুর্ঘটনার পর এই শ্রমিকরা সেখানে আটকে পড়ে।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভিতে প্রচারিত ফুটেজে দেখা যাচ্ছে, একজন শ্রমিককে মাটির ওপরে তুলে আনার পর দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

মোট ১৭ জন শ্রমিক গত ডিসেম্বরে ঐ দুর্ঘটনার পর আটকে পড়ে। এর আগে আরো চারজনকে জীবিত উদ্ধার করা হয়। একজন মারা গেছে। অন্যদের অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, উদ্ধার করা চার শ্রমিকের শারীরিক অবস্থা স্থিতিশীল। পুরো উদ্ধার অভিযানে অংশ নেয় প্রায় চারশো উদ্ধার কর্মী।

গত কয়েক সপ্তাহ ধরে এদের উদ্ধারের জন্য সুড়ঙ্গ খোঁড়া হচ্ছিল। একটা ছোট গর্ত খুঁড়ে তার ভেতর দিয়ে আটকে পড়া শ্রমিকদের জন্য খাবার এবং পানি পাঠানো হচ্ছিল। যে কোম্পানি এই মাইন পরিচালনা করে, সেই কোম্পানির চেয়ারম্যান দুর্ঘটনার কয়েকদিন পর একটি কূপে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top