সকল মেনু

সিম নিবন্ধনে টাকা নিলে ব্যবস্থা: তারানা হালিম

প্রযুক্তি ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৮ জানুয়ারী :  টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন বা পুনঃনিবন্ধনের সময় গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করা হলে সংশ্লিষ্ট ‘রিটেইলারকে’ কালো তালিকাভুক্ত করে অনুমোদন বাতিল করা হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে মোবাইল ফোন অপারেটদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এই সিদ্ধান্তের বিষয়ে জানান তিনি।

তারানা হালিম বলেন, আমার ফেসবুক পেজে অনেক অভিযোগ এসেছে- সিম নিবন্ধনে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। এ পর্যায়ে বাড়তি টাকা নেয়ার কোনো সুযোগ নেই। আলোচনা করে সিদ্ধান্ত হয়েছে, অপারেটররা এ বিষয়ে তদন্ত করে দোষীদের চিহ্নিত করে তাদের ব্ল্যাকলিস্টেড করবে এবং তাদের রিটেইলারশিপ বাতিল করবে।

তিনি বলেন, যাদের ভোটার আইডি কার্ড নেই, তারা ছয় মাসের জন্য ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট নম্বর কিংবা জন্ম নিবন্ধন সনদ নম্বর দিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করতে পারবেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top