সকল মেনু

দাভোসে ইউনূস ও কানাডার প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক

1453637080নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ জানুয়ারী :  সুইজারল্যান্ডের দাভোসে প্রফেসর মুহাম্মদ ইউনূস কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিশ্বব্যাপী দরিদ্র নারীদের উন্নয়নে অসামান্য অবদানের জন্য প্রফেসর ইউনূসের উচ্ছ্বসিত প্রশংসা করেন জাস্টিন ট্রুডো।

এসময় ১৯৮৩ সালে ১২ বছর বয়সে বাংলাদেশ সফরের কথা উল্লেখ করেন ট্রুডো। তিনি তার চট্টগ্রাম ভ্রমণের কথা বিশেষভাবে উল্লেখ করেন। প্রফেসর ইউনূস সে সময়ে তাকে আবারো বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

প্রফেসর ইউনূস ও প্রধানমন্ত্রী ট্রুডো কানাডার অটোয়ায় অনুষ্ঠিতব্য নর্থ আমেরিকান সোশ্যাল বিজনেস ফোরাম নিয়ে আলোচনা করেন। আগামী ২৮ সেপ্টেম্বর ফোরামের বৈঠক অনুষ্ঠিত হবে। কানাডার সুবিধা-বঞ্চিত মানুষদের জন্য নীতি-নির্ধারণী বিভিন্ন বিষয় এবং কানাডিয়ান সরকারের উন্নয়ন সহযোগিতা কর্মসূচি নিয়ে আলোচনার জন্য কানাডিয়ান প্রধানমন্ত্রী প্রফেসর ইউনূসকে তার দেশ সফরের আমন্ত্রণ জানান।

ইউনূস ও প্রধানমন্ত্রী ট্রুডোর বৈঠকে বিশিষ্ট গায়ক ও দারিদ্র বিমোচন কর্মী বোনো এবং হলিউড তারকা কেভিন স্পেসি যোগ দেন।

অভ্যর্থনা সভায় প্রফেসর ইউনূস কানাডার অর্থমন্ত্রী বিল মরনোর সঙ্গে একান্ত বৈঠকে মিলিত হন। অর্থমন্ত্রী মরনো দুই বছর আগে টরেন্টোতে প্রফেসর ইউনূসের সম্মানে আয়োজিত এক অভ্যর্থনা কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও প্রফেসর ইউনূস দেশটির পরিবেশমন্ত্রী ক্যাথরিন ম্যাককেনা, উদ্ভাবন, বিজ্ঞান ও অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী নবদ্বীপ সিং বেইন এবং বৈদেশিক বাণিজ্য মন্ত্রীর সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। মন্ত্রীরা সকলেই তাকে কানাডা সফরের আমন্ত্রণ জানান। -প্রেস বিজ্ঞপ্তি

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top