সকল মেনু

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিশ্ছিদ্র নিরাপত্তা

Benjir_Ahmed1453548321নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ জানুয়ারী :  আসন্ন অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজির আহমেদ।
শনিবার উত্তরার লা মেরিডিয়ান হোটেলে আইসিসি ও বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নিরাপত্তায় আন্তর্জাতিক মান বিবেচনায় প্রযুক্তিগত বিষয়গুলোকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে বলে জানান র‌্যাব প্রধান। আইসিসি ও বিসিবির  কর্তব্যক্তিরাও নিরাপত্তা পরিকল্পনা নিয়ে সন্তোষপ্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক আরো বলেন, বিশ্বকাপ ও এশিয়া কাপ আয়োজনের অভিজ্ঞতা আমাদের আছে। অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে খেলার শুরু থেকে শেষ পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। সব ধরনের হুমকি, জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনায় রেখে বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আর এতে প্রযুক্তিগত নিরাপত্তার বিষয়েও বেশি জোর দেয়া হয়েছে।

তিনি বলেন, একটি ভেহিকেল স্ক্যানার কম সময়ে ২শ ফোর্সের চেয়ে বেশি কাজ করতে সক্ষম। বিশ্বকাপ উপলক্ষে হোটেল, খেলার ভেন্যুগুলো নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে। নিরাপত্তা রক্ষায় জিপিএস পদ্ধতি, ভেহিকেল স্ক্যানার, ডগ স্কোয়াড, ভেন্যু অপারেশন কমান্ড স্থাপনসহ বিভিন্ন আধুনিক প্রযুক্তি স্থাপন করা হয়েছে।

বেনজির আহমেদ জানান, নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও সকল গোয়েন্দা বাহিনীর সদস্যরা পরস্পরের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবেন। এছাড়া বিশ্বকাপের সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দেশের সকল নাগরিককে দায়িত্ব পালন করার অনুরোধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ২৭ জানুয়ারি দেশের চার জেলার ৮টি ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top