কিশোরগঞ্জ জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

রাষ্ট্রপতি আগামীকাল কিশোরগঞ্জে আসছেন

25951453538786_Abdul-Hamid কিশোরগঞ্জ  প্রতিনিধি : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুইদিনের সফরে আগামীকাল রবিবার কিশোরগঞ্জ জেলা শহরে আসছেন। রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার শেখ রাসেল হাসান স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। পরে জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ এ সফরের তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
রাষ্টপতির আগমন উপলক্ষে জেলা প্রশাসন সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। পুলিশসহ বিভিন্ন বাহিনীর গোয়েন্দা সংস্থাগুলো ইতোমধ্যে কয়েক দফা বৈঠক শেষে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে পুরো শহরকে। এদিকে রাষ্ট্রপতির সফরের সম্ভাব্য যাতায়াতের রাস্তাগুলোতে চলছে সংস্কারের কাজ। রাষ্ট্রপতি শহরের ঐতিহ্যবাহী আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তিতে তিন দিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ জন্য বিদ্যালয় মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ ও প্যান্ডেল। শহরের গুরুত্বপূর্ণ সড়কে রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়ে তোরণ নির্মাণসহ সম্ভাব্য ভেন্যুগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। জেলা ও উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক নেতাকর্মীরাও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকেও সৌজন্য সাক্ষাতের প্রস্ততি নিয়েছে বলে জানা গেছে।
সফরের প্রথমদিন বিকেল ৩টায় রাষ্ট্রপতি শহরের ঐতিহ্যবাহী আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান যোগদান করে কৃতী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করবেন। এরপর সন্ধ্যায় তিনি সার্কিট হাউজে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করবেন। পরে ওইদিন রাতে তিনি শহরের খরমপট্টিস্থ নিজ বাসভবনে যাত্রিযাপন করবেন। পরদিন ২৫ জানুয়ারি বিকেল সোয়া ৩টায় রাষ্ট্রপতি বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করার কথা রয়েছে।
জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ জানান, মহামান্য রাষ্ট্রপতি আগামীকাল বিকেলে হেলিকপ্টারযোগে দুইদিনের সফরে জেলা শহরে আসছেন। রাষ্ট্রপতির আগমনের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে পুলিশসহ বিভিন্ন বাহিনী ও গোয়েন্দা বিভাগের কয়েক হাজার আইন শৃঙ্খলারক্ষাকারী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।