প্রধান খবর

নারী ভোটারই উৎসবের পরিবেশে বেশি

Salna---SM-120130705212729গাজীপুর থেকে: সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের ভোট। সকাল থেকে প্রতি কেন্দ্রেই নারী ভোটারের সংখ্যা চোখে পড়ার মতো। প্রতিটি ভোট কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে চলছে ভোট। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোট‍ারের উপস্থিতি।

সকাল পৌনে ন’টায় সালনা ইসলামী ফাজিল ড্রিগ্রি কলেজে গিয়ে দেখা যায়, পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের লাইন দীর্ঘ। সালনা নাসির উদ্দীন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় অ্যান্ড হাইস্কুলেও দেখা গেছে নারীদের দীর্ঘ সারি।
সালনা ইসলামী ফাজিল ড্রিগ্রি কলেজ ভোট কেন্দ্রে দায়িত্বরত ব্যাটালিয়ন আনসার (সিপাহী) আবুল বাসার হটনিউজকে বলেন, “ সকাল থেকে নারী ভোটারের সংখ্যা বেশি। পুরুষ ভোটার অনেক কম।”
কয়েকজন নারী ভোটারের সঙ্গে কথা বলে জানা যায়, সকালে ভিড় কম হওয়ার কথা। রোদের তীব্রতাও হবে কম। এছাড়া সংসারের কাজকর্ম আছে। রোদ উঠলে বাচ্চাদের নিয়ে আসাও কষ্টের। এজন্য তারা সকাল সকাল ভোট দিতে এসেছেন।
সালনার ইপসা গেট থেকে আসা খুরশিদা বেগম হটনিউজকে বলেন, “সকালে নিরিবিলি পরিবেশে ভোট দিয়ে সংসারের কাজ করতে হবে। তাছাড়া ছোট বাচ্চা নিয়ে গরমে ভোট দেওয়া কঠিন।”
পোলিং এজেন্ট সিনথিয়া বলেন, “ভোট শান্তিপূর্ণভাবে চলছে।”

তিনি বলেন, “নারী ভোটারের উপস্থিতি অনেক বেশি।”
এ সময় দক্ষিণ সালনা থেকে আসা নারী ভোটার সোহেলি খাতুন হটনিউজকে বলেন, “সৎ ভাল ব্যক্তিকে ভোট দেব। যাকে আমরা সব সময় কাছে পাব, যার দ্বারা এলাকার উন্নতি হবে আমরা তাকেই ভোট দেব।”