সকল মেনু

অপর্ণার বিপরীতে এবার ওপারের পরমব্রত

1453289946বিনোদন ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২০ জানুয়ারী :  আবারও ঢাকাই চলচ্চিত্রের পর্দায় দেখা যাবে ওপারের পরমব্রতকে। ভাবনার পর এবার অপর্ণা ঘোষ-এর বিপরীতে অভিনয় করবেন তিনি। ফাখরুল আরেফিন পরিচালিত সরকারী অনুদানপ্রাপ্ত মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ তে তাদের একসঙ্গে দেখা যাবে।

একজন সত্যিকারের বাউল মুক্তিযোদ্ধার জীবনী থেকে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। চরিত্রটির নাম নহির বাউল। সে লালন ভাবাদর্শে বিশ্বাসী। যে আদর্শে খুন-জখমের কোন অস্তিত্ব নেই। কিন্তু দেশমাতৃকার চরম দুঃসময়ে কিভাবে শান্ত নিরীহ বাউল নহির মাঝি হয়ে ওঠে একজন অকুতোভয় মুক্তিযোদ্ধা, কিভাবে সম্ভ্রান্ত তরুণী ফরিদা প্রেরনা হয়ে ওঠে নহির মাঝির মুক্তিযুদ্ধে সে গল্পটাই দেখা যাবে এ চলচ্চিত্রে। নহির বাউল চরিত্রে অভিনয় করবেন ওপার বাংলার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। আর অপর্ণা ঘোষের চরিত্রটির নাম ফরিদা।

নতুন এই চলচ্চিত্র ও পরমব্রতর সাথে অভিনয় করা প্রসঙ্গে অপর্ণা বলেন, ‘মুক্তিযুদ্ধ আমাদের চেতনা। সেই চেতনার প্রতিচ্ছ্ববি আরও স্পষ্ট দেখতে পাই যখন মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করি। আশা করি এই চলচ্চিত্রের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবো। আর পরমব্রতর অভিনয় পর্দায় দেখেছি। ওপার বাংলার প্রিয় অভিনেতাদের মধ্যে তিনি একজন। তাকে আমাদের চলচ্চিত্রে স্বাগত জানাই। ভালো একটা চলচ্চিত্র আমরা দর্শকদের উপহার দিতে পারবো আশা রাখি।’

পরমব্রত চলচ্চিত্রটি নিয়ে বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ আমার পরিচিত। পরিবার ও বইপত্র থেকে আমি জেনেছি এ সম্পর্কে। আর এমন গৌরবময় ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে পেরে আমি সত্যি অনেক গর্বিত।

চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন- মামুনূর রশীদ, সুষমা সরকার, নওশাবা, মাজনুন মিজান, কণ্ঠশিল্পী ওয়াকিল প্রমুখ। গত মঙ্গলবার চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হয়। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নাট্যব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফসহ আমন্ত্রিত অতিথিরা এ সময় ‘ভুবন মাঝি’র লোগো উন্মোচন করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top