সকল মেনু

জনগন বিপন্ন নয়, বিএনপি বিপন্ন: হাছান মাহমুদ

1453291364নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ জানুয়ারী :  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের জবাবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের মানুষ নয় বরং আপনারাই (বিএনপি)বিপন্ন অবস্থায় আছেন। আপনারা নিজেদের অস্তিত্ব সংকটে পড়েছেন। কোনটা ‘আসল বিএনপি’ আর কোনটা নকল বিএনপি এ নিয়ে আপনারা নিজেদের মধ্যে মারামারি করছেন। তাই বিএনপি নেতৃবৃন্দের প্রতি অনুরোধ আপনারা দয়া করে সরকারের সমালোচনা করা বাদ দিয়ে নিজেদেরকে বিপন্ন অবস্থা থেকে মুক্ত করুন।

বুধবার সকালে জাতীয় শিল্পকলা একাডেমীতে ‘শহীদ আসাদ দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

দেশে এখন যে শান্তি বিরাজ করছে তা স্বাভাবিক নয়- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, দেশে যদি মারামারি, হানাহানি, পেট্রোল বোমার রাজনীতি থাকতো তাহলে সে পরিস্থিতি বিএনপির নেতৃবৃন্দের কাছে স্বাভাবিক মনে হতো।

বক্তব্যে হাছান মাহমুদ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে আসলেই কোন কবরের অস্তিত্ব আছে কিনা তা নিরীক্ষার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, প্রতি বছর বেগম জিয়া যেভাবে সাজসজ্জায় পরিপাটি হয়ে যান এতে জনগণের সন্দেহ হয় সেখানে আসলেই কোন কবর আছে কিনা।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে এমন আশাবাদ প্রকাশ করে হাছান মাহমুদ বলেন, পৌরসভা নির্বাচনের পরে বিএনপির আবারো সুযোগ এসেছে নিজেদের জনপ্রিয়তা যাচাই করার। দলীয় প্রতীকের এ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে স্থানীয় পর্যায়ে আরো প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। ভারত, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন গণতান্ত্রিক রাষ্ট্রে স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করার বিধান রয়েছে।

সংগঠনের সহ-সভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বদিউল আলম, বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা, এমএ করিম প্রমুখ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top