সকল মেনু

চাঁদপুরে ৮ বাল্কহেডসহ ৫০ লাখ টাকার কাঠ জব্দ

Chandpur_pic_BG_412964867নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৯ জানুয়ারী :  চাঁদপুরে বিআইডাব্লিউটিএ কর্মকর্তারা অভিযান চালিয়ে আটটি বাল্কহেডসহ ৫০ লাখ টাকার কাঠ আটক করেছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত সদর উপজেলার মেঘনা নদীর লগ্নিমারা চর এলাকায় এ অভিযান চালানো হয়।

আটক বাল্কহেডগুলো হচ্ছে এমভি আরিফুল, এমভি আফছানা মিমি, মায়ের বাঁধন, মায়ের দোয়া, অনিক-অনিকা, ফজর, মারূফ সাফুর, রফিক-নুরূল পরিবহন।
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, মেঘনায় দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে কাঠ, তেলসহ বিভিন্ন মালামাল পাচার করে আসছিলো।  গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটটি বাল্কহেড আটক এবং সেগুলো থেকে ৫০ লাখ টাকার কাছ জব্দ করা হয়।

অবৈধ গাছগুলো স্বরূপকাঠি থেকে ঢাকার মুন্সিগঞ্জসহ আশপাশের এলাকায় পাচার করার উদ্দেশে আনা হচ্ছিলো। খবর পেয়ে নৌ পুলিশ ফাঁড়ির একটি দল মেঘনা নদীর লগ্নিমারার চর এলাকা থেকে অভিযান চালিয়ে একে একে আটটি বাল্কহেড আটক করে। পরে সেগুলো থেকে ৫০ লাখ টাকার কাঠ জব্দ করা হয়। আটক বাল্কহেড ও কাঠ চাঁদপুর নৌ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে মামলার প্রস্ততি চলছে বলেও জানান ওই বন্দর কর্মকর্তা।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top