সকল মেনু

সালাহউদ্দিনকে ফিরিয়ে আনা হবে

Asadujjaman_khan_sm_319412606নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৯ জানুয়ারী : বিচারিক প্রক্রিয়া শেষ হলে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকেও দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) নেতাদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

ক্র্যাব সভাপতি আখতারুজ্জামান লাভলু এবং সাধারণ সম্পাদক মাহবুব আলম লাভলুর নেতৃত্বে নবনির্বাচিত কমিটির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতে তার আইনি প্রক্রিয়া শেষ হলে সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনা হবে।

এর আগে নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার আসামি নূর হোসেনকে ভারত থেকে ফিরিয়ে আনা হয়।

বাংলাদেশের কারাগারে আটক ভারতের ‘মাফিয়া ডন’ দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগী আবদুল রউফ দাউদ ওরফে দাউদ মার্চেন্টকে ফেরত দেয়ার বিনিময়ে বিএনপি নেতা সালাহউদ্দিনকে ফিরিয়ে আনা হবে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাউকে ফেরত দেয়ার বিনিময়ে ফেরত নেয়ার বিষয় নেই। সাজার মেয়াদ শেষ হওয়ায় দাউদ মার্চেন্টকে ফেরত দেয়া হচ্ছে। অন্যদিকে নূর হোসেনের আইনি প্রক্রিয়া শেষ হওয়ায় তাকে ফেরত আনা হয়েছে।

সালাউদ্দিনকে ফেরত আনার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সালাউদ্দিনকেও আইনি প্রক্রিয়া শেষে ফেরত আনা হবে।

গত বছর ১৩ মে ভারতের শিলংয়ে নাটকীয় উপস্থিতি ঘটে সালাহউদ্দিনের। এরপর অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকে তিনি ভারতে আটক রয়েছেন।

ক্রাইম রিপোর্টারদের দেশের বর্তমান অবস্থা বুঝে এবং বাস্তবতার নিরিখে অপরাধ বিষয়ক সংবাদ প্রকাশের আহ্বানও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ-র‌্যাবের অবস্থা ও সীমাবদ্ধতা বিবেচনা করে এবং দেশের বর্তমান অবস্থা বুঝে সংবাদ প্রকাশ করুন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top