সকল মেনু

রাবি ছাত্রলীগ সভাপতি রানা বহিষ্কার

1452961949নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৮ জানুয়ারী :  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। শনিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে এবং বাংলাদেশ ছাত্রলীগের শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানান তিনি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ঐতিহ্যবাহী একটি সংগঠন। এটির নিয়ম শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং  দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানাকে বহিষ্কার করা হয়েছে। শনিবারের ঘটনার পর ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের জরুরি বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

শনিবার বিকেল ৩টার দিকে বিরোধের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের দুই অনুসারীকে পিটিয়েছে সভাপতি মিজানুর রহমান রানার অনুসারীরা। বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা ফজলুল হক হলের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন ছাত্রলীগ কর্মী এস এম সাজ্জাদ হোসাইন ও অনিক মাহমুদ বনি। বনিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন খালিদ হাসান বিপ্লব।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top