সকল মেনু

১২ বলে ফিফটিতে গেইলের বিশ্বরেকর্ড

1453116501ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৮ জানুয়ারী : টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতকের রেকর্ডে ভারতের যুবরাজ সিংকে স্পর্শ করেছেন ক্রিস গেইল। সোমবার বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেইডসের হয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে পঞ্চাশ ছুঁয়েছেন মাত্র ১২ বলে! এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের যুবরাজ সিং ১২ বলে অর্ধশতক করে এই রেকর্ড গড়েন।

ইংলিশদের বিপক্ষে সেই ইনিংসে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন যুবরাজ। সোমবার মেলবোর্নের ডকল্যান্ডসে গেইল ওভারে ছয় ছক্কা মারতে পারেননি, তবে যথারীতি ছিল ছক্কার ঝড়।

১৭১ রান তাড়ায় ইনিংসের প্রথম ওভারের শেষ চার বলে পেসার প্রেগ ওয়েস্টকে মেরেছেন টানা চারটি ছক্কা! বেন লফলিনের করা ইনিংসের তৃতীয় ওভারে দুটি ছক্কা, একটি চার। গেইলের রান তখন ১০ বলে ৪৪, পরের বলে ছক্কা মারলে ভেঙেই দিতে পারতেন যুবরাজের রেকর্ড। কিন্তু লফলিনের দারুণ ইয়র্কারে এক রানের বেশি নিতে পারেননি। তবে রেকর্ড স্পর্শ করেছেন পরের ওভারের প্রথম বলেই। সপ্তম ছক্কায় পঞ্চাশ ছুঁয়েছেন ১২ বলে। শেষ পর্যন্ত অনিয়মিত বোলার ট্রাভিস হেডকে আকাশে তুলে ক্যাচ হয়ে ফিরেছেনে ১৭ বলে ৫৬ রান করে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top