সকল মেনু

ওয়ালটন এলইডি টিভিতে বাণিজ্য মেলায় বিশেষ ছাড়

index নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: ব্যাপক কমানো হয়েছে ওয়ালটন এলইডি টিভির দাম। সেইসঙ্গে আরো উন্নত হয়েছে এলইডি টিভির মান। গ্রাহকদের জন্য নতুন বছরের উপহারস্বরূপ ওয়ালটন মডেলভেদে ১,৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা পর্যন্ত দাম কমিয়েছে। ব্যাপক মূল্যহ্রাসের ফলে ক্ষেত্রবিশেষে সিআরটি টিভির দামে পাওয়া যাচ্ছে এলইডি টিভি। দেশব্যাপী দাম কমানোর পাশাপাশি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে এলইডি টিভিতে সর্বোচ্চ সাত (৭) শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে।

ওয়ালটনের প্রকৌশলীরা জানান, সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চমানের নিশ্চিয়তায় ওয়ালটন এলইডি টিভি কিনে গ্রাহকরা এখন স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারবেন ওয়াইড ভিউয়িং এ্যাঙ্গেল, হাই কন্ট্রাস্ট পিকচার সম্পন্ন ঝকঝকে ছবি, ডলবি ডিজিটাল সাউন্ডসহ আরো অনেক সুবিধা।

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, এলইডি টিভি উৎপাদনে আরো আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। বেড়েছে পণ্যমান। নিজস্ব কারখানায় মৌলিক কাঁচামাল হতে প্রয়োজনীয় সকল যন্ত্রাংশ তৈরি করার ফলে পণ্যপিছু উৎপাদন ব্যয় কমে এসেছে। গ্রাহক পর্যায়ে এই সুফল পৌঁছে দিতেই ব্যাপকহারে কমানো হয়েছে এলইডি টিভির দাম। পর্যায়ক্রমে ওয়ালটন এলইটিভির দাম আরো কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, ক্রেতাদের সাধ্যের কথা বিবেচনা করে ১৯ ইঞ্চি এলইডি টিভি এখন আগের চেয়ে ১,৫০০ টাকা কমে পাওয়া যাচ্ছে মাত্র ১২,৩৫০ টাকায়। ২৪ ইঞ্চি এলইডি টিভি মিলছে ১৫,৯০০ টাকায়, দাম কমেছে ৪,০০০ টাকা। ২৮ ইঞ্চি এলইডি টিভির দাম ৪,৪০০ টাকা কমিয়ে এখন নির্ধারণ করা হয়েছে মাত্র ২০,৯০০ টাকা। ৩২ ইঞ্চি এলইডি টিভির দুটি মডেলের দাম আগের চেয়ে ৩,৬০০ ও ৫,৪০০ টাকা কমেছে, এখন ক্রেতারা পাচ্ছেন যথাক্রমে ২৭,৯০০ ও ২৪,৫০০ টাকায়। ওয়ালটন ব্র্যান্ডের ৪০ ইঞ্চি ফুল এইচডি এলইডি টিভির মূল্য কমানো হয়েছে ৪,৮০০ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৩৯,৯০০ টাকা। পাশাপাশি, ৪৩ ইঞ্চি এলইডি টিভির মূল্য আগের চেয়ে ৩,০০০ টাকা কমিয়ে এখন বিক্রি হচ্ছে মাত্র ৪৪,৫০০ টাকায়। এছাড়াও ওয়ালটনের ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির এন্ড্রয়েড স্মার্ট টিভি পাওয়া যাচ্ছে যথাক্রমে ৫৫,৯০০; ৬৯,৯০০ এবং ৮৫,৯০০ টাকায়।

দাম কমানোর পাশাপাশি নতুন বছর ও বাণিজ্য মেলা উপলক্ষ্যে ওয়ালটন বাজারে নিয়ে এসেছে বেশ কয়েকটি মডেলের এলইডি, স্মার্ট ও এন্ড্রয়েড টিভি। বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের (নম্বর ২৩) ম্যানেজার আকরামুজ্জামান অপু বলেন, মেলায় প্রদর্শণ করা হচ্ছে এন্ড্রয়েড স্মার্ট প্রযুক্তির ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির তিনটি নতুন এলইডি টিভি। নতুন ও আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় তৈরি এই টিভিতে রয়েছে ইউএসবি পোর্ট, ভিজিএ পোর্ট, এইচডিএমআই, ওয়াইপিবিআর, এভি,  ইন্টারন্টে ব্রাউজিং ও ডাউনলোড, ওয়াইফাই, ব্রডব্যান্ড কানেকশন, ইন্টারনেটে গেমস এবং ভিডিও ও ছবি দেখাসহ আরো অনেক সুবিধা। এছাড়া প্রদর্শণ করা হয়েছে ৩২ ইঞ্চির ইন্টারনেট/স্মার্ট টিভি; এই টিভিগুলো আন্তর্জাতিক মানের, মূল্যও সাশ্রয়ী। অপু জানান, মেলায় ক্রেতাদের জন্য ২৪, ২৮ ও ৩২ ইঞ্চির এলইডি টিভিতে সর্বোচ্চ সাত শতাংশ ছাড় দেয়া হচ্ছে। তিনি আরো জানালেন, মেলায় দর্শক-ক্রেতাদের কাছে ব্যাপক প্রশংসা পাচ্ছে ওয়ালটনের এলইডি, স্মার্ট ও এন্ড্রয়েড ফিচার সম্বলিত টেলিভিশনগুলো।

এলইডি টিভির ব্যাপক মূল্য হ্রাস প্রসঙ্গে ওয়ালটন বিপণন বিভাগের সহকারি পরিচালক মোঃ আব্দুল বারী বলেন, আমাদের মূল লক্ষ্য সাশ্রয়ী মূল্যে উচ্চমানের এলইডি টিভি সরবরাহ করা। এই লক্ষ্যে, নিজস্ব কারখানায় প্লাস্টিক কেবিনেট, স্পীকার, রিমোট কন্ট্রোল ইউনিট, মাদার বোর্ড, ইলেকট্রিক পাওয়ার ক্যাবল এবং প্যানেল প্রডাকশনের জন্য স্থাপন করা হয়েছে পৃথক ম্যানুফাকচারিং লাইন। ফলে, উৎপাদন খরচ হ্রাস পাওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহক পর্যায়ে দাম কমানো হয়েছে বহুলাংশে। সম্ভব হয়েছে নিজস্ব তত্ত্বাবধানে সর্বোচ্চ মান নিয়ন্ত্রণ।

ওয়ালটনের সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র সহকারি পরিচালক প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন জানান, অত্যাধুনিক প্রযুক্তিতে নিজস্ব মান নিয়ন্ত্রণে তৈরি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের এলইডিটিভি। পণ্যের গুণগতমান নিশ্চিত ও গ্রাহকদের ক্রয় ক্ষমতার মধ্যে রেখে ওয়ালটন বাজারে এনেছে এইচডি, এইচডি রেডি ও এফএইচডি রেজ্যুলেশনের বিভিন্ন সাইজের এলইডি টিভি।

ক্রেতা সাধারনের কথা বিবেচনা করে ওয়ালটন এখন তৈরী করছে ১৯ ও ২৪ ইঞ্চির বিভিন্ন মডেলের কালার লাইন টিভি। গুণগত মান নিশ্চিত করতে ওয়ালটন এলইডি টিভিতে ব্যবহার করা হচ্ছে আইপিএস (ইন প্ল্যান সুইচিং), এডিএস (এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং এইচএডিএস (হাই এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ)) প্রযুক্তির প্যানেল। এর ফলে দর্শকরা ওয়াইড ভিউয়িং এ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্ট এর পিকচার দেখতে পাবেন। এছাড়াও, আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুম এর সর্বোচ্চ সতর্কতা ও গুণগতমান রক্ষা করে তৈরী করা হচ্ছে এলইডি টিভি প্যানেল। ছবি ও শব্দের উচ্চমান নিশ্চিতকরনে ডাইনামিক নয়েজ রিডাকশন, সর্বোচ্চ ফ্রেম রেট, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম সমৃদ্ধ নিজস্ব ডিজাইনের উন্নত প্রযুক্তির মাদারবোর্ড ব্যবহার করা হচ্ছে।

উল্লেখ্য, গুণগত উচ্চমানের পাশাপাশি দেশব্যাপী বিস্তৃত সার্ভিসিং নেটওয়ার্ক থাকায় ক্রেতাদের পছন্দের তালিকার শীর্ষে এখন ওয়ালটন। বাংলাদেশে একমাত্র ওয়ালটনেরই রয়েছে আইএসও সনদ প্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। গ্রাহক সেবা দিতে সারা দেশে কাজ করছেন প্রকৌশলী ও টেকনিশিয়ানসহ ১৫শ’রও বেশি দক্ষ ও অভিজ্ঞ কর্মী।

এছাড়াও ওয়াটনের রয়েছে শক্তিশালী গবেষণা ও উন্নয়ন বিভাগ। যেখানে যুগের সাথে তাল মিলিয়ে থিম ডেভলপমেন্ট, প্রোডাক্ট ডিজাইন, মোল্ড ডিজাইন এবং মোল্ড তৈরির কাজ করা হচ্ছে। যার ফলে ক্রেতাদের চাহিদা ও আগ্রহ অনুযায়ী নিত্য নতুন প্রযুক্তি, বিভিন্ন কালার ও ডিজাইনের ওয়ালটন এলইডি টিভি বাজারে সরবরাহ করা সম্ভব হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top