রাজনীতি

সেনাবাহিনী নিয়ে রাজনীতি না করার আহ্বান সুরঞ্জিতের

IDEB-Harun-bg20130705035725ঢাকা: সেনাবাহিনী নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলেচনা সভায় তিনি এ আহ্বান জানান।

প্রসঙ্গত, সাম্প্রতি সাভারের রানা প্লাজা ধ্বসের ১৭ দিন পর রেশমা উদ্ধারের পর বিট্রিশ ট্যাবলয়েট পত্রিকা মিরর ও ডেইলি মেইল পত্রিকায় কিছু সাজানো রিপোর্ট প্রকাশিত হয়।

বিএনপি উদ্দেশ্য সুরঞ্জিত বলেন, একদিকে নির্বাচনে সেনাবাহিনী চাইবেন অন্যদিকে সেনাবাহিনীর সুনাম নষ্ট করতে দেশ-বিদেশে অপপ্রচার চালাবেন এটা হতে পারে না। অবিলম্বে সেনাবাহিনী নিয়ে রাজনীতি ও অপপ্রচার বন্ধ করুন।

ওয়াশিংটন টাইমসে খালেদা জিয়ার নিবন্ধন সম্পর্কে সুরঞ্জিত বলেন, ধরা পড়লে আমি না, আর না পড়লে আমি বলেছি। এই চরিত্র বদলান।

তিনি বলেন, সংবিধান সংশোধনের ফলে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল হওয়ায় এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে। আমরা চাই প্রতিনিধিশীল তত্ত্বাবধায়ক সরকার, আর বিএনপি চায় অপ্রতিনিধিশীল তত্ত্বাবধায়ক সরকার।

সুরঞ্জিত আরো বলেন, কিশোরগঞ্জ-৪ উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এখানে তাদের দলীয় কোনো প্রাথী নেই, এরপরও তারা বলছেন এখানে ভোট ডাকাতি হয়েছে।
নৌকা সমর্থক গোষ্ঠী সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- কৃষক লীগের সহ-সভাপতি এম করিম, নৌকা সমর্থক গোষ্ঠী সভাপতি হুমায়ুন কবির প্রমুখ।