সকল মেনু

পৌর নির্বাচন পেছানোর সিদ্ধান্ত আগামীকাল সোমবার

পৌর নির্বাচন পেছানোর সিদ্ধান্ত  আগামীকাল সোমবার
পৌর নির্বাচন পেছানোর সিদ্ধান্ত আগামীকাল সোমবার

২৯ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আসন্ন ৩৩৬টি পৌর নির্বাচন পেছানোর ব্যাপারে কমিশন বৈঠকে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন ইসি। আগামীকাল সোমবার এ বৈঠক অনুষ্ঠিত হবে।

রোববার নির্বাচন কমিশনে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এসব কথা বলেন।

সিইসি বলেন, কয়েকটি রাজনৈতিক দল নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে।আমরা আগামীকাল আলোচনা করে সিদ্ধান্ত নিব।তবে নির্বাচন পেছানো হলে আমদের আইন ভঙ্গ করে নির্বাচন করতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ৩০ তারিখ আমরা নির্বাচন করতে চাই। ডিসেম্বর মধ্যে নির্বাচন করতে পারলে ভাল। পরে আমাদের নির্বাচন করতে সমস্যা হবে কারণ ভোটার তালিকা হালনাগাদ খসড়া তালিকা প্রকাশ, এসএসসি ও এইসএসসি পরিক্ষা রয়েছে আমরা তখন নির্বাচন দিতে পারবোনা।

নির্বাচনে এমপি মন্ত্রীদের প্রচারণার ব্যাপারে সিইসি বলেন, এখন পর্যন্ত যে আইন রয়েছে সেটিই সেটি পরিবর্তনের কোন সুযোগ নেই। তারপরও কালকে বৈঠকে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করবো।

রকিব উদ্দিন বলেন, বিএনপির নেতাদের গ্রেফতার ও মুক্তির ব্যাপারে আমাদের কোন কিছু বলার নেই।তবে আমরা সুষ্ঠ নির্বাচন দিতে যা করতে হয় তা করবো।

এদিকে বর্তমান বিধি অনুযায়ী মন্ত্রী এমপি ও সরকারি কর্মকর্তারা নির্বাচনে প্রচারণার চলাতে না পারেন সে দাবি জানিয়েছে বিএনপি।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর মেয়াদোত্তীর্ণ ২৩৬টি পৌরসভায় ভোট হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর। যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top