প্রধান খবর

লন্ডনে তীব্র বিক্ষোভের মূখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

8d3bb9ea6a04b4f00ec7d8e4fb1c58ce_XLহটনিউজ: যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর তীব্র বিক্ষোভে ও কালো পতাকা প্রদর্শনের মধ্য দিয়ে পার্কলেইন হিলটন হোটেলের পেছনের দরজা দিয়ে প্রবেশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সেখানে সমবেত নেতাকর্মীরা সরকারের গণবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে শ্লেগানে শ্লোগানে মুখরিত করে তোলে পার্কলেইন এলাকা।

শেখ হাসিনার যুক্তরাজ্য আগমনের প্রথম দিনের প্রতিরোধ ও ঘেরাও কর্মসূচীর নেতৃত্ব দেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুছ, পরিচালনা করেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ। সমাবেশে বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুছ বলেন, যুক্তরাজ্য বিএনপি সমগ্র যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীদের নিয়ে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। শেখ হাসিনার বিরুদ্ধে তীব্রােভ ও প্রকাশ্য প্রতিরোধ ঘোষনা করেছে।

তিনি বলেন, “যুক্তরাজ্যে যেখানেই হাসিনা, সেখানেই প্রতিরোধ।” এর মাধ্যমে প্রবাস থেকে হাসিনার বাকশাল বিরোধী প্রত্য আন্দোলন দেশে ও সারা বিশ্বে ছড়িয়ে দিবে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপির এ আন্দোলনে যুক্তরাজ্য প্রবাসী সকল নাগরিক এগিয়ে এসেছে। তাই এবার যুক্তরাজ্যের আন্দোলন হবে হাসিনার সরকার পতনের আন্দোলন।

বিএনপির সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, নব্য বাকশালী শাসনের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটি কোটি বাংলাদেশীদের তার নৈরাজ্যমূলক দলীয় শাসনের যাতাকলে পিষ্ট করে লন্ডনে এসেছেন টিউলিপের বিয়েতে আনন্দ করার জন্য। সমগ্র বাংলাদেশ হাসিনা ও তার সরকারকে বহু আগেই প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, শুধুমাত্র অত্যাচারের স্টিমরোলার চালিয়ে শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছেন। তাই যুক্তরাজ্যের মতো মানবাধিকার ও গণতন্ত্রের দেশে মানবাধিকার ও গণতন্ত্রের বিরুদ্ধাচারী শেখ হাসিনা কোন ভাবেই সুস্বাগত নয়।

সভায় উপস্থিত ছিলেন সাবেক সাধারন সম্পাদক এম এ মালিক, মিয়া মনিরুল আলম, ব্যরিস্টার এম এ সালাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল হামিদ চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব তৈমুছ আলী, ভাইস প্রেসিডেন্ট শাহ আখতার হোসেন টুটুল, ভাইস প্রেসিডেন্ট মনজুরুস সামাদ চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট আক্তার হোসেন, ভাইস প্রেসিডেন্ট শহিদুল্লাহ খান, আব্দুল হাই, মুজিবুর রহমান মুজিব, যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা সাবেক মেয়র গোলাম মর্তুজা, আব্দুল আজিজ সরদার, ব্যরিস্টার ওয়াসিফুর রহমান তালুকদার, শামিম আহমদ, যুগ্ম সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, মনসুর আহমেদ রুবেল, আহাদ নাসিম রেজা,

সভায় যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, যুক্তরাজ্য যেখানে শেখ হাসিনা সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। তারা অবিলম্বে শেখ হসিনাকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দেয়ার দাবী জানান।