সকল মেনু

তাজিয়া মিছিলে বোমা হামলা: আবারও বাংলাদেশ সফরে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কবার্তা

আবারও বাংলাদেশ সফরে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কবার্তা
আবারও বাংলাদেশ সফরে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কবার্তা

২৪ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ : আবারও বাংলাদেশ সফরে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া তার নাগরিকদের সতর্ক করে দিয়েছে। গতকাল শুক্রবার পুরান ঢাকার হোসাইনী দালান এলাকায় শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলার পর এই সতর্কতা জারি করেছে এই দুই দেশ। এর আগে গুলশানে এক ইতালীয় ও রংপুরে এক জাপানের নাগরিক নিহত হওয়ার পর নাগরিকদের জন্য অনুরূপ সতর্কতা জারি করেছিল দেশ দুটি।

বাংলাদেশে সন্ত্রাসী হামলার উচ্চ সম্ভাবনার কথা জানিয়ে যুক্তরাজ্য সরকারের বিদেশ ভ্রমণ সংক্রান্ত পরামর্শে বলা হয়, ২৪ অক্টোবর পুরান ঢাকায় শিয়াদের সমাবেশে বোমা হামলায় একজন নিহত ও অনেকেই আহত হয়েছেন। বাংলাদেশে পশ্চিমাদের লক্ষ্য করে হামলা হতে পারে বলে ওয়েবসাইটটিতে বলা হচ্ছে।

এছাড়াও জরুরি প্রয়োজন ছাড়া পার্বত্য চট্টগ্রাম ভ্রমণ না করতে নাগরিকদের পরামর্শ দিয়েছে যুক্তরাজ্যের ফরেইন এন্ড কমনওয়েলথ অফিস। বড় জমায়েত হয় এমন যায়গা এড়িয়ে চলতে বলা হয়েছে সেখানে।

বিদেশিদের উপর ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভেন্ট (আইএসএল)-এর হামলা এবং বিরোধী দল বিএনপিসহ ২০ দলীয় মহাজোটের রাজনৈতিক কার্যক্রমের কথা উল্লেখ করে হামলার আশঙ্কা করা হয়েছে। (https://www.gov.uk/foreign-travel-advice/bangladesh)।

অপরদিকে অস্ট্রেলিয়া সরকারের বিদেশ ভ্রমণ সংক্রান্ত ওয়েবসাইট ‘স্মার্টট্রাভেলার’এ হোসাইনী দালানে হামলার পর সতর্কতা বার্তা হালনাগাদ করা হয়েছে। সেখানে বলা হয়, ঢাকার হোসাইনী দালানে শিয়াদের বড় একটি সমাবেশে ঘরে বানানো বোমা হামলায় একজন নিহত ও বহু মানুষ আহত হয়েছে। সরকারের পক্ষ থেকে বাংলাদেশে অবস্থানকারী দেশটির কর্মীদের ঢাকায় শুধুমাত্র গাড়িতে চলাফেরা করার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়াও, বিদেশিরা যায় এমন যায়গা এড়িয়ে চলতে নাগরিকদের বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top